Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ভর্তি পরীক্ষার তারিখ পেছালো রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৫:১৪ পিএম

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অনার্স (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। বৃহস্পতিবার ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে । সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে পরিচালক ড বাবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, করোনার সংক্রমণ ও দেশের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষা তারিখ পিছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে নতুন সিদ্ধান্ত মোতাবেক এই ভর্তি পরীক্ষা আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে। এরপর ১৭ আগস্ট ‘এ’ ইউনিট এবং সর্বশেষ ১৮ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া হবে বলে নিশ্চিত করেছেন এই পরিচালক।
এর আগে, এবছর স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৪,১৫ ও ১৬ জুন তিনটি ইউনিটে নেয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিটি পরীক্ষা তিনটি শিফটে হবে এবং তিন দিনেই ভর্তি পরীক্ষা শেষ হবে। এবারের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনে তিন ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৬টি। এই হিসাবে এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করবেন ৩১ জন ভর্তিচ্ছু। ভর্তি পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে এবং বিশ্ববিদ্যালয়ের স্বশরীরে এ পরীক্ষা নেয়া হবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ