Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা সহ-সভাপতি মাওলানা ইকবাল হোসাইনের মৃত্যুতে আমীরের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৬:৩২ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা সহ-সভাপতি ও সোনারগাঁ থানা সভাপতি মাওলানা ইকবাল হোসাইনের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, মরহুম ইকবাল হোসাইন ইসলাম ও দেশের পক্ষে মৃত্যুর আগ পর্যন্ত ভূমিকা রেখেছেন। তিনি খেলাফত প্রতিষ্ঠা আন্দোলনের একজন সাহসী ও নিবেদিত নেতা ছিলেন। তার ইন্তেকালে আমরা একজন ইসলাম ও দেশের পক্ষে সাহসী সৈনিককে হারালাম। যা অপূরণীয়।

তিনি আরও বলেন, পুলিশী হেফাজতে পর্যাপ্ত সুচিকিৎসার অভাবে একজন আলেম এভাবে মৃত্যু বরণ করলো তা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। আমীর বলেন, গ্রেফতারকৃত আলেমদের মধ্যে যারা অসুস্থ্য তাদের সুচিকিৎসার ব্যবস্থা করুন এবং অবিলম্বে আটককৃতদের মুক্তি দিন। অন্যথায় দেশ ও জাতির জন্য অকল্যাণ বয়ে আনবে। আমীরে মজলিস শোকসনতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং আল্লাহর দরবারে মরহুমকে শাহাদাতের মর্যাদা দানের জন্য দোয়া করেন।

মাওলানা ইকবাল হোসেন কারাবন্দি অবস্থায় আজ বিকেল ৩টায় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পুলিশী হেফাজতে হৃদরোগে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ মেয়ে ১ ছেলে রেখে গেছেন। তার গ্রামের বাড়ি সোনারগাঁও এর উদ্ভবগঞ্জ। দলের বিবৃতিতে বলা হয়, মরহুম মাওলানা ইকবাল হোসেন গত দেড়মাস যাবত কারাগারে বন্দি ছিলেন। এই অবস্থাতেই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন এবং স্ট্রোক করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ