Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনলাইনে ফাইনাল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত শাবিপ্রবির

শাবিপ্রবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৮:০০ পিএম

গতবছরের ন্যায় এবছরেও করোনা মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এমতাবস্থায় সেশনজট এড়াতে অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি)। বৃহস্পতিবার ( ২০ মে) ১৬৫ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাডেমিক কাউন্সিলের একাধিক সদস্য নিশ্চিত করেছেন।

একাডেমিক কাউন্সিলের একাধিক সদস্য জানান, সভায় অনলাইনে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত বাস্তবায়নে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে আহ্বায়ক ও রেজিস্ট্রের মুহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব হিসেবে মনোনীত হয়েছেন।

অনলাইন পরীক্ষা-কার্যক্রম কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, ইউজিসির নির্দেশনা অনুযায়ী আমাদেরকে পরীক্ষা নিতে হবে। পরীক্ষা না নিলে অনলাইনে আমাদের পরবর্তী সেমিস্টারও শুরু করা যাবে না। তাই পরীক্ষাগুলো ভালোভাবে নেয়ার জন্য এ কমিটি গঠন করা হয়েছে।

একাডেমিক কাউন্সিলের সভাটি আগামী বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, পরীক্ষা নেয়ার জন্য গঠিত কমিটি নিজেদের মাঝে পরীক্ষা পদ্ধতি ও প্রক্রিয়া নিয়ে আলোচনা করে আগামী বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভায় তাদের পরিকল্পনা উপস্থাপন করবে। মিটিং এ এসব আলোচনার ওপর ভিত্তি করে পরীক্ষা পদ্ধতি ও সময় নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, অনলাইন পরীক্ষা-কার্যক্রম কমিটিতে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. মো আক্তারুল ইসলাম, রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. সাজেদুল করিম ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন প্রমুখ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ