Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

টিকে থাকল লিভারপুল-আর্সেনালের স্বপ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৭:৪৭ পিএম

বার্নলিকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারে উঠেছে লিভারপুল। উজ্জ্বল করেছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা।
গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। রবের্তো ফিরমিনো দলটিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান ন্যাথানিয়েল ফিলিপস ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। লিভারপুলের হয়ে ইংলিশ ডিফেন্ডার ফিলিপসের এটাই প্রথম গোল। গত জানুয়ারিতে বার্নলির সঙ্গে প্রথম দেখায় অ্যানফিল্ডে ১-০ গোলে হেরেছিল লিভারপুল। তাতে লিগে ঘরের মাঠে তাদের ৬৮ ম্যাচের অজেয় যাত্রা থেমেছিল।
৩৭ ম্যাচে ১৯ জয় ও ৯ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৬৬। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পাঁচে নেমে গেছে লেস্টার সিটি। ১ পয়েন্ট বেশি নিয়ে তিনে চেলসি। চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার লড়াইটা চলছে এখন এই তিন দলের মধ্যে।
আগেই ইউরোপ সেরার মঞ্চের টিকেট নিশ্চিত করা ম্যানচেস্টার ইউনাইটেড ৭১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। শিরোপা জয়ী ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৩। শেষ রাউন্ডে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলবে লিভারপুল। চেলসির প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা। টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে লেস্টার সিটি।
এদিকে ক্ষীণ হয়ে টিকে থাকা আশাটুকুও শেষ হতে বসেছিল আর্সেনালের। তবে যোগ করা সময়ের গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ইউরোপা লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে মিকেল আর্তেতার দল। প্রতিপক্ষের মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। নিকোলাস পেপের লক্ষ্যভেদে এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ক্রিস্তিয়ান বেনতেকে। সমতায় নির্ধারিত সময় শেষ হয়ে গেলে সব আশা শেষ হয়ে যাওয়ার শঙ্কা জাগে সফরকারীদের। তবে যোগ করা সময়ে গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে আবারও তারা এগিয়ে যায়। আর শেষ সময়ে দলের তৃতীয় গোলটি করেন পেপে।
লিগে আগের তিন ম্যাচে মাত্র একটি গোল খাওয়া আর্সেনালের এটি টানা চতুর্থ জয়। ৩৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আপাতত ৯ নম্বরে আছে তারা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে সাত ও আট নম্বরে আছে টটেনহ্যাম হটস্পার ও এভারটন। এক ম্যাচ কম খেলা ওয়েস্ট হ্যামের পয়েন্টও ৫৯। শেষ রাউন্ডে আগামী রোববার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে খেলবে আর্সেনাল। ইউরোপা লিগের টিকেট পেতে ঘরের মাঠের ওই ম্যাচে তাদের শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে ওপরের দলগুলোর হোঁচটের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল-আর্সেনাল
আরও পড়ুন