Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ইতালিতে জুভেন্টাস, ফ্রান্সে পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৭:৪৭ পিএম

বাজে পারফরম্যান্সে নিজেদের সম্পদ বানিয়ে ফেলা সিরি’আ লিগ হাতছাড়া হয়েছে। তবে এই হতাশা কাটিয়ে দুই মৌসুম পর ইতালিয়ান কাপ জিতল জুভেন্টাস। ফাইনালে আতালান্তাকে ২-১ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

গতপরশু রাতে রেজ্জিও মাপেইয়ের মাপেই স্টেডিয়ামে এ জয়ে প্রতিযোগিতাটির রেকর্ড চ্যাম্পিয়নর হলো তুরিনের বুড়িরা। ইতালির দ্বিতীয় সেরা টুর্নামেন্টে এটি তাদের চতুর্দশ শিরোপা। দেজান কুলুসেভস্কির গোলে তারা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন রুসলান মালিনভস্কি। দ্বিতীয়ার্ধে টানা ৯ মৌসুম পর লিগ শিরোপা হারানো জুভেন্টাসের হয়ে জয়সূচক গোলটি করেন ফেদেরিকো চিয়েসা।
একই রাতে কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে মোনাকোকে ফরাসি কাপের ফাইনালে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। ফরাসি কাপে পিএসজির এটি টানা দ্বিতীয় ও মোট চতুর্দশ শিরোপা। চোট ও নিষেধাজ্ঞার জন্য পূর্ণ শক্তির দল পাননি পচেত্তিনো। কার্ডের খড়গে কাটা পড়েন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমার। তার অনুপস্থিতিতে সৃজনশীলতার অভাব স্পষ্ট ছিল পিএসজির খেলায়। তারপরও পা হড়কায়নি তারা। প্যারিসে প্রথমার্ধে মাউরো ইকার্দি দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান এমবাপ্পে। ইকার্দির গোলেও সহায়তা করেন ফরাসি তারকা এমবাপ্পে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালিতে জুভেন্টাস
আরও পড়ুন