Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিন্সিপাল মাওলানা আমিরুল ইসলামের দাফন সম্পন্ন

বিভিন্ন মহলের শোক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদতা : | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত জমিয়াতুল মোদার্রেছীন ওসমানীনগর উপজেলা সভাপতি ও হযরত শাহজালাল (রহ.) ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমিরুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় নিহতের নিজ বাড়ি উপজেলার গোয়লাবাজার ইউনিয়নের জায়ফরপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজের ইমামতি এবং দোয়া পরিচালনা করেন সিলেট জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও ফুলতলী ছাহেবজাদা প্রিন্সিপাল মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী।
প্রতিক‚ল আবহাওয়া উপেক্ষা করে জানাজার নামাজে কয়েক হাজার মুসল্লির উপস্থিতি লক্ষ্য করা যায়। সকালে শেষ বারের মত মরহুমের কর্মস্থল হযরত শাহজালাল ফাজিল মাদরসা মাঠে নেয়া হয়। সেখানে মাদরাসার ও এলাকাবাসীর উপস্থিতিতে দোয়া করা হয়। এ সময় ছাত্র-শিক্ষকের মধ্যে কান্নার রোল পড়ে যায়। জানাজার নামাজ পূর্বে মরহুমের স্মৃতির উপর আলোচনা করা হয়। দীনের খেতমতে তার অসামান্য ত্যাগের কথা তুলে ধরা হয়। পাশাপাশি ঘাতক চালকের ফাঁসির দাবি করা হয়।
তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা হুমায়ূনুর রহমান লেখন ও ওসমানীনগর উপজেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনভীর পরিচালনায় জানাজার পূর্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সৎপুর কামিল মাদরাসার, সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শফিক রহমান, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দাল মিয়া, ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, চান্দাইড়পারা সুন্নিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছরওয়ারে জাহান, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের সিন্টিকেট সদস্য ও ঢাকা মহাখালি কামিল মাদরাসার মুহাদ্দিস পীরজাদা মাওলানা মাহবুবুর রহমান, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, জালালিয়া আল কুরআন গবেষণা পরিষদের সভাপতি প্রিন্সিপার মাওলানা ছরওয়ারে জাহান, সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, পীর মজনু মিয়া, সদস্য শাহ শানুরুর রহমান, সাংবাদিক মাওলানা কাজী আবুল কালাম আজাদ, চাতলপার জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল হাই, শিক্ষক মাওলানা আব্দুল্লাহ আল মুবারক, মরহুমের ভাগনা দিলদার আলী ও ছেলে মুন্না। আরো উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ›র মহাসচিব মাওলানা একেএম মনোওর আলী, সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. নুমান, ভাইস প্রিন্সিপাল মাওলানা ছালিক আহমদ, জালালপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জ.উ.ম. আব্দুল মুনাইম, ভাদেশ্বর ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শুয়াইবুর রহমান, ফুলতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা নজমুল হুদা খান, মাওলানা মোহাম্মদ আলী, উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ, মাদারবাজার আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ড. সেয়দ শহীদ আহমদ বোগদাদী, চকবাজার আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ আল মাহমুদ, লতিফিয়া কারী সোসাইটি ওসমানীনগর উপজেলার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান শিবলী, মিয়ার বাজার আলিম মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা কবি পিয়ার মাহমুদ, মোল্লাপারা আহমদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মহিলা মাদরাসার সুপার মাওলানা আব্দুল কাইয়ুম, আসকর আলী, সহকারী অধ্যাপক মাওলানা মোশাররফ হুসেন, আরবী, মাওলনা মুফতি এখলাছুর রহমান, মাওলানা আব্দুর রব প্রমূখ।
মাওলানা আমিরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল মাওলানা আমিরুল ইসলামের দাফন সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ