Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শ্রমজীবী মানুষের অবদান অপরিসীম

খুলনায় শ্রম প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

খুলনার মহেশ্বরপাশা খাদ্যগুদাম চত্ত¡রে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় কর্মহীন হয়ে পড়া সিএসডি’র ৩৬০ জন শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। খাদ্যসহায়তার মধ্যে ছিলো চাল, আলু, ডাল ও মুরগির মাংস।
খাদ্যসহায়তা বিতরণকালে শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমবান্ধব সরকার শ্রমিকদের জন্য সবকিছু করছে। দেশের উৎপাদন, উন্নয়ন ও সামগ্রিক অগ্রগতিতে শ্রমজীবী মানুষের অবদান অপরিসীম। তিনি বলেন, প্রধানমন্ত্রী অসহায়, দুস্থ, বেকার, ভবঘুরে ও শ্রকিদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছেন।

ইতোমধ্যে প্রায় ৩৮ লাখ মানুষকে মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করছে। সরকার ত্রাণ কার্যক্রম স্বচ্ছতার সাথে পরিচালনা করছে এবং তা নিবিড়ভাবে মনিটরিং করছে। করোনাভাইরাস প্রতিরোধে বার বার হাত ধুতে হবে।

একই সাথে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মাহবুবুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মারুফুল আলম, শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মো. মিজানুর রহমান, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমজীবী মানুষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ