Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ব্যাটিং পরামর্শক সামাবীরাকে শুরু থেকে পাচ্ছে মাশরাফিরা

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ১১ দিনের ছুটি কাটিয়ে আজ থেকে মিরপুর শের-ই-বাংলায় সরগরম হচ্ছে মাশরাফিরা। আফগানিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে পর পর ২টি হোম সিরিজের জন্য ঘোষিত ২০ জনের দলটি অনুশীলনের শুরু থেকেই ব্যাটিং পরামর্শক হিসেবে পাচ্ছে শ্রীলঙ্কার সাবেক টেস্ট ক্রিকেটার থিলান সামারাবীরাকে। গতকাল সকাল ১০টায় অস্ট্রেলিয়া থেকে ঢাকায় এসেছেন তামিম-সাকিবদের নতুন এই ব্যাটিং পরামর্শক। ছুটি কাটিয়ে গতকাল ঢাকায় এসেছেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও সহকারী কোচ রিচার্ড হ্যালসল। আজ আসবেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগে নিজেদের ঝালাই করে নেয়ার জন্য খুব একটা সময় হাতে পাচ্ছে না মাশরাফিরা। মাত্র ৫ দিন সময় পাবে বাংলাদেশ দল।
বাংলাদেশ সফরের জন্য ইংল্যান্ড টেস্ট এবং ওয়ানডে দল ঘোষিত হলেও গতকাল পর্যন্ত ঘোষিত হয়নি আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দল। ব্রিসবেনে তাসকিনের বায়ো মেকানিক্স পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে বিসিবিকে। এমনটাই জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান এবং বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুসÑ‘৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া যেয়ে পরীক্ষা দিয়েছে। ২০ সেপ্টেম্বর ১০ দিন হবে। এরপর আমাদের আরও দুই-তিন দিন অপেক্ষা করতে হবে। ১৪ দিনের মধ্যেই রেজাল্ট চলে আসার কথা। নির্বাচকরা আশাবাদী ইতিবাচক ফলাফল আসবে। আমি ব্যক্তিগতভাবে আশাবাদী। খালি চোখে তাদের ঠিক লেগেছে। যেহেতু এটা একটা বায়োমেকানিক্যাল ব্যাপার, অনেকগুলো ক্যামেরা আছে থ্রিডিতে। তাই কী হয় তা অ্যাসেসমেন্ট করার পরই বুঝা যাবে।’
এদিকে ২০০৫ সালে নটিংহামে রেকর্ড ম্যাচে সেঞ্চুরি এবং ৬ উইকেটে সেরা অল রাউন্ড পারফর্ম করা পল কলিংউড আসন্ন বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজে ইংলিশ টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে দায়িত্ব পালন করতে আসছেন। এই সিরিজে কলিংউডের সাথে কাজ করবেন অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ অ্যান্ডি হারিও। টেস্ট সিরিজে কলিংউড ও হারির জায়গায় আসবেন উস্টারশায়ারের ক্রিকেট পরিচালক স্টিভ রোডস। দু’ফরমেটের জন্য আলাদা-আলাদা স্টাফদের নাম ঘোষণা করে এ তথ্যই দিয়েছে ইসিবি। ওয়ানডে সিরিজের পর বিশ্রামে যাবেন ইংল্যান্ড দলের সহকারী কোচ পল ফারব্রেস। তার জায়গায় টেস্ট সিরিজে দলের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন ওটিস গিবসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং পরামর্শক সামাবীরাকে শুরু থেকে পাচ্ছে মাশরাফিরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ