Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনে ইসরাইলি হত্যাযজ্ঞের প্রতিবাদে ফুসে উঠে রাজপথ বিভিন্ন ইসলামী দলের বিক্ষোভ পদযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৫:১৮ পিএম | আপডেট : ৯:০৬ পিএম, ২১ মে, ২০২১

বিশ্ব সন্ত্রাসী ইসরাইল নিপাত যাক! ইঙ্গ-মার্কিন দালালেরা হুঁশিয়ার সাবধান। ইসরাইলের চামড়া তুলে নিব আমরা। বিক্ষোভ মিছিলে মুহূমুহূ শ্লোগানে বিক্ষুব্ধ জনতা এসব কথা বলেন। আজ বাদ জুমা ফিলিস্তিনে ইসরাইলি নৃশংস হত্যাযজ্ঞের প্রতিবাদে ফুসে উঠে রাজপথ। বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন বিরোধী বিক্ষোভ সমাবেশ ও ঢাকাস্থ বিভিন্ন দূতাবাস অভিমুখে পদযাত্রায় নেতৃবৃন্দ বলেন, হামাস-ইসরাইল যুদ্ধবিরতি সমাধান নয়; ইসরাইলকে গণহত্যার শাস্তি পেতেই হবে।

রক্তাক্ত ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতায় বিশ্ব মানবতা থমকে দাঁড়িয়েছে। বিশ্ববাসীর ঘৃণা প্রতিবাদে কোনোভাবেই দমছে না সন্ত্রাসী ইসরাইল। করোনা মহামারির মাঝে ফিলিস্তিনি মুসলমানদের রক্ত নিয়ে হুলি খেলায় মেতে উঠছে সন্ত্রাসী ইসরাইল। তারা বলেন, ইসরাইলি বর্বরোচিত হামলায় জাতিসঙ্ঘসহ মানবতাবাদী সংগঠনগুলো নীরব ভূমিকায় বিশ্ব শান্তিকামী মানুষ হতবাক। আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে খেলাফত মজলিস, আওয়ামী ওলামা লীগ, ইউনাইটেড মুসলিম উম্মাহ এবং জাতীয় প্রেসক্লাবের সামনে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ এর উদ্যোগে ইসরাইলি হত্যাযজ্ঞের প্রতিবাদে ঢাকাস্থ বিভিন্ন দূতাবাস অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান উপলক্ষে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এছাড়া ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তরা মিরপুর ১ নম্বরে খেলাফত মজলিসের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল বের করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ