Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে ব্যাপক বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৫:২০ পিএম

ইসরাইল কর্তৃক গণহত্যা বন্ধের প্রতিবাদে এবং ফিলিস্তিনিদের স্বাধীনতা ও মসজিদুল আকসা দখলমুক্ত করার দাবিতে চট্টগ্রামে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বাদ জুমা নগরীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা বিক্ষোভ মিছিল বের করেন। বিভিন্ন ইসলামী দল ও সংগঠন এবং সামাজিক সংগঠনের উদ্যোগেও বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধনসহ নানা কর্মসূচী পালিত হয়। এসব বিক্ষোভ কর্মসূচিতে বিপুল সংখ্যক মুসল্লি শরিক হন। আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ মসজিদসহ নগরীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা প্রতিবাদ মিছিল বের করেন।

আহলে সুন্নাত ওয়াল জামাআত চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। সেখানে বিক্ষোভ মিছিলপূর্ব এক সমাবেশে প্রধান অতিথি ছিলেন শায়খুল ইসলাম প্রিন্সিপাল আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

চট্টগ্রাম জেলা আহলে সুন্নাত ওয়াল জামাআত সহ সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে সমাবেশে এস এম সিরাজ উদ্দিন তৈয়বী, সৈয়দ এরশাদ উল্লাহ, আক্কাস উদ্দিন খোন্দকার, মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, এইচ এম নাসির উদ্দীন, আহমদ রেজা প্রমুখ বক্তব্য রাখেন। কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশের ন্যায় চট্টগ্রাম জেলার প্রায় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ