Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যারাডোনাকে হত্যার দায়ে চিকিৎসকসহ অভিযুক্ত ৭

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০১ এএম

চিকিৎসকদের অবহেলার কারণে মৃত্যু হয়েছে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার। অভিযোগটা পুরনো। দীর্ঘ তদন্তে চিকিৎসকদের গাফিলতির প্রমাণও পেয়েছে মেডিকেল বিশেষজ্ঞ প্যানেল। তাই ম্যারাডোনার মৃত্যুর আগে তার চিকিৎসায় নিয়োজিত ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুকসহ সাতজনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগ এনে মামলা করেছে আর্জেন্টিনার প্রসিকিউটররা। অভিযুক্ত সাত চিকিৎসা কর্মীদের বিরুদ্ধে করা মামলার শুনানি শুরু হবে ৩১ মে। এখন তারা আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন। আদালতে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের ৮ থেকে ২৫ বছর পর্যন্ত কারাদন্ড হতে পারে।

ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুকের সঙ্গে মামলা হয়েছে দুই নার্স রিকার্দো ওমার আলমিরন ও দাহিয়ানা জিসেলা মাদ্রিদ, নার্সিং কোন্ডঅর্ডিনেটর মারিয়ানো পেরোনি, স্বাস্থ্য সেবার কো-অর্ডিনেটর ন্যান্সি ফোরলিনি, মানসিক স্বাস্থ্যবিদ কার্লোস অ্যাঞ্জেল দিয়াস ও অগুস্তিনা কোসাচভের বিরুদ্ধে। আদালতের কাছে অভিযুক্তদের দেশ ত্যাগের ওপর নিষেধাজ্ঞা চেয়েছেন প্রসিকিউটররা। যাতে তারা পালাতে না পারেন। উল্লেখ্য, হার্ট অ্যাটাকে গত নভেম্বরে পরলোকে পাড়ি জমান ১৯৮৬ বিশ্বকাপ জয়ী এ ফুটবল লিজেন্ড। ৬০ বছর বয়সে মৃত্যুর কাছে হার মানেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ