Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

যশোরে মহিলাদের জন্য আলাদা কোয়ারেন্টিন

কোয়ারেন্টিনে থাকা তরুণী ধর্ষণ

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০০ এএম

খুলনায় কোয়ারেন্টিনে থাকা তরুণী ধর্ষণের অভিযোগে পর যশোরে কোয়ারেন্টিন নিয়ে বিশেষ সর্তকতা অবস্থান নিয়েছে যশোর প্রশাসন।

বেনাপোল দিয়ে ভারত থেকে একা ফেরা তরুণীদের জন্যে নারীদের তত্ত¡বধানে নতুন একটি কোয়ারেন্টিন কেন্দ্র খোলা হয়েছে। গত বৃহস্পতিবার ওই কেন্দ্রটি খোলা হয়েছে। সেখানে বর্তমানে ১০ তরুণী ১৪ দিনের কোয়ারেন্টিনে আছেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, গত ৪ মে ভারত থেকে ফিরে এক তরুণী খুলনা নগরীর পিটিআই ট্রেনিং সেন্টারের দ্বিতীয় তলার মহিলা হোস্টেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে ছিলেন। গত ১৪ মে রাত সাড়ে ১২টার দিকে দায়িত্বরত পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মোখলেছুর রহমান তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ করেন ওই তরুণী। এরপর তিনি গত ১৭ মে খুলনা সদর থানায় মোখলেছুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। এ ধরণের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যশোর জেলা প্রশাসন নারীদের তত্ত¡বধানে এই কোয়ারেন্টিন কেন্দ্র খুলেছে। যশোরের বেসরকারি উন্নয়ন সংস্থা জয়তী সোসাইটি থেকে ওই কেন্দ্রের রক্ষণাবেক্ষণ করা হচ্ছে। ওই কেন্দ্রের ভিতরে পুরুষের প্রবেশ নিষেধ। সেখানে বর্তমানে ১০ তরুণী ১৪ দিনের কোয়ারেন্টিনে আছেন।

এ বিষয়ে জানতে চাইলে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, খুলনায় কোয়ারেন্টিনে থাকা তরুণী ধর্ষণের অভিযোগে পর আমরা বিশেষ সর্তকতা নিয়েছি। ভারত থেকে ফেরা একক নারীদের (সিঙ্গেল লেডি) জন্যে জয়তী সোসাইটির বিশেষ কোয়ারেন্টিন কেন্দ্র খোলা হয়েছে। সেখানে নিরাপত্তা নিশ্চিত করা ছাড়া সবকিছুই নারীদের তত্ত¡বধানে চলছে। উল্লেখ্য, গত ২৬ এপ্রিল থেকে ২০মে পর্যন্ত বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন ৩ হাজার ২১৫ জন। এর মধ্যে ১ হাজার ৬৮২ জনকে যশোরের ২৯টি হোটেলে ও বাকীদের খুলনা বিভাগের ৪ জেলায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যশোরে ১৪ দিনের কোয়ারেন্টিনে শেষ হওয়া ৮৪৪ জন যাত্রীকে করোনা নেগেটিভ সনদ দিয়ে ছাড়পত্র দিয়ে জেলা প্রশাসন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এ বন্দর দিয়ে মৃত্যুবরণকারী লাশ এসেছে ১৫ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ