Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল : এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৯:২৫ এএম

ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরাইলকে একটি সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে গোটা বিশ্বের মেনে নেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান।

তিনি বলেছেন, নারী ও শিশুসহ নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর বর্বরোচিত হত্যাযজ্ঞ চালানোর দায়ে ইসরাইলকে একটি সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে গোটা বিশ্বের মেনে নেওয়া উচিৎ।

ইস্তাম্বুলে এক অনুষ্ঠানে শুক্রবার তিনি এ কথা বলেন। এরদোগান বলেছেন, বিশ্ববাসী ইসরাইলকে সন্ত্রাসী হিসেবে ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরা শান্ত হব না। খবর আনাদোলুর।

তুরস্কের প্রেসিডেন্ট আরও বলেন, আমি গোটা বিশ্বের প্রতি আহ্বান জানাচ্ছি- তারা যেন ইসরাইলকে দখলদার ও সন্ত্রাসী হিসেবে ঘোষণা করে। ইসরাইল ১৯৪৭ সাল থেকে দখলবাজির মাধ্যমে পুরো ফিলিস্তিনকে গ্রাস করেছে এবং এখন ফিলিস্তিনিদের জন্য কেবল এক মুঠো ভূমি বাকি আছে।

এরদোগান বলেন, বিশ্ব মানবতা সন্ত্রাসী রাষ্ট্রের যে ধারণা নিয়ে কথা বলে সেটাই হচ্ছে ইসরাইল। গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠার পর শুক্রবার তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান এসব কথা বললেন।

১১ দিনের বীরত্বপূর্ণ প্রতিরোধের মুখে দখলদার ইসরাইল ফিলিস্তিনিদের শর্ত মেনে শুক্রবার ভোর থেকে যুদ্ধবিরতি বাস্তবায়ন শুরু করেছে। এটাকে ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামের জন্য বড় বিজয় হিসেবে গণ্য করা হচ্ছে।

ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসী হামলায় ৬৬ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজার ৯৪৮ জন। অন্যদিকে, হামাসের রকেট হামলায় ইসরাইলে দুই শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন।



 

Show all comments
  • Burhan uddin khan ২২ মে, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    After 2nd world war all jews they migrated there & now they killing ladies & childrens.
    Total Reply(0) Reply
  • Md Moksed alli ২৬ মে, ২০২১, ২:৪৯ এএম says : 0
    নিঃসন্দে ইসরায়েল সন্ত্রাসী রাষ্ট্র। এরা সারা বিশ্বের মধ্যে মুসলমান নিধনের একটি পরিকল্পনা করছে এবং তাতে কিছু মুনাফিক মুসলিম নেতা দের ব্যবহার করছে। ওরা আমাদের যুবসমাজ ধংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে বিভিন্ন কৌশলে। যেন আমরা ভুলে যাই আমাদের উদ্দেশ্য জেরুজালেম আমাদের উদ্দেশ্য জান্নাতে যাওয়া। আল্লাহর দ্বীনের জন্য চিন্তা ফিকির করা। তাই আমাদের এখুনি সতর্কতার সাথে সামনে এগোতে হবে। ওদের কবল থেকে আমাদের যুবসমাজকে রক্ষা করতে হবে। আল্লাহ তাওফীক দান করুন আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ