Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রাম বন্দরে কনটেইনারে আগুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:৫৮ পিএম

চট্টগ্রাম বন্দরের একটি কনটেইনারে অগ্নিকাণ্ড ঘটেছে। শনিবার সকালে ৪ নম্বর গেইট সংলগ্ন ৮ নম্বর ইয়ার্ডে রাখা একটি কনটেইনারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে নন ডেঞ্জারাস কার্গো ঘোষিত অক্সিজেন সাপ্লিমেন্ট ফিশ পন্ডস ওডিয়াম কার্বোনেট ট্যাবলেটস পণ্যবাহী কন্টেইনার (FCIU 5639268) অতিরিক্ত তাপের কারণে কনটেইনার স্লটে থাকা অবস্থায় বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়। এরপর চট্টগ্রাম বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।সকাল ৯টায় ফায়ার সার্ভিসের আরো একটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয় । আগুন নিয়ন্ত্রণে আসার পর চট্টগ্রাম বন্দর ট্রাফিক বিভাগের সদস্যরা স্লট হতে কন্টেইনারগুলো সরিয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কন্টেইনারটি নিরাপদে ৪ নম্বর গেইট সংলগ্ন খালি একটি ইয়ার্ডে নিয়ে আসে।
কন্টেইনারটি গত ৯ মে চীন থেকে কেপ ওরিয়েন্ট জাহাজে চট্টগ্রাম বন্দরের নিয়ে আসা হয়। কন্টেইনারটি আমদানিকারক নন অ্যানিম্যাল হেলথ্ প্রোডাক্ট লিমিটেড । আগুন লাগার কারণ, ক্ষতির পরিমাণ নিরূপণে বন্দর কর্মকর্তারা কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ