Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শরীরে শতাধিক মৌমাছি নিয়ে অ্যাঞ্জেলিনা জোলির ফোটোশুট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ২:১৬ পিএম

হলিউডের প্রথম সারির অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বরাবরই উলটো স্রোতে হাঁটার জন্য প্রশংসা কুড়িয়েছেন সকলের কাছে। এ বার টানা ১৮ মিনিট গায়ে মৌমাছি নিয়ে ফোটোশুট করলেন তিনি। সচেতনতা প্রচারেই তার এই অভাবনীয় উদ্যোগ। বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পন্থা বেছে নিয়েছেন তিনি। তার সেই ছবি উঠে আসে ফটোগ্রাফার ড্যান উইনটার্সের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে ।

কিন্তু কীভাবে সম্ভব হল এই অসাধ্য সাধন? কীভাবেই বা মৌমাছির কামড় থেকে রক্ষা পেলেন তিনি? তা বিষদে বললেন ড্যান উইন্টারস।

ড্যান নিজেও মৌমাছি সংগ্রহকারী। এই শুটে সবার আগে মুখ্য ছিল অ্যাঞ্জেলিনার নিরাপত্তা। সেই নিরাপত্তা যাতে বজায় থাকে সে কারণে ৪০ বছর আগে চিত্রগ্রাহক রিচার্ড আভেডনের বিখ্যাত ‘বি-কিপার পোট্রেট’এর পন্থা নেন ড্যান।

অ্যাঞ্জেলিনা বাদে সেটে সবাই মৌমাছির কামড় থেকে রক্ষা পাওয়ার জন্য বিশেষ স্যুট পরেছিলেন। মৌমাছি যাতে অশান্ত না হয়ে যায় সে জন্য ঘর ছিল প্রায় অন্ধকার। যেখানে যেখানে মৌমাছি জমায়েত করতে পারে সেখানে সেখানে ব্যবহার কড়া হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। আর তার জেরেই মৌমাছি ঝাঁক বাঁধতে পারেনি। হুলও ফোটায়নি। অ্যাঞ্জেলিনা অবশ্য ওই ১৮ মিনিট একটুও না নড়ে দাঁড়িয়েছিলেন ঠায়। ওই অবস্থাতেই ছবি তুলে গিয়েছেন একের পর এক। একই সঙ্গে বার্তা দিয়েছেন মৌমাছি সংরক্ষণের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

২৭ জানুয়ারি, ২০২০
১৭ জানুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০
৬ জানুয়ারি, ২০২০
৩০ ডিসেম্বর, ২০১৯
২৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ