Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

পিরোজপুরে ২ শতাধিক যাত্রীসহ ঢাকাগামী ৪ টি বাস আটক : ভ্রাম্যমান আদালতে জরিমানা

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৩:২৯ পিএম

বরগুনার পাথরঘাটা ও আমুয়া এলাকা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৪টি বাস আটকের পরে জরিমানা করে তা ফিরিয়ে দিয়েছে পিরোজপুরের প্রশাসন। শনিবার দুপুরে শহরের পিরোজপুর-নাজিরপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পূর্ব শিকারপুর এলাকায় প্রায় ২ শত যাত্রী সহ ৪ টি বাস আটক করা হয়।পরে ঢাকাগামী বাসগুলো পরে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে ২০ হাজার টাকা জরিমানা করে যাত্রীসহ পুরনায় যেখান থেকে রওয়ানা দিয়ে এসেছে সেখানে ফেরত পাঠানো হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: তারিকুল আলম জানান, সরকারি ঘোষিত চলাচলের বিধি নিশেষ উপেক্ষা করে ৪ টি বাস পিরোজপুরের উপর দিয়ে ঢাকা যাচ্ছিলো এবং তা আটক করা হয়। এরপরে এ বাস ৪ টি আটক করে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ ধারা অনুযায়ী প্রতিটি বাসের মালিককে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা এবং বাসের যাত্রীদের সর্তক করে বাসগুলো যে স্থান থেকে ছেড়ে আসছিলো সেখানে ফেরত পাঠানো হয়।
পিরোজপুরের ট্রফিক পুলিশের সার্জন শরীফ রেজাউল করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পিরোজপুরের উপর থেকে ঢাকাগামী বরগুনার পাথরঘাটা ও আমুয়া এলাকা থেকে ছেড়ে ৪ টি আটক করা হয়। এ সময় যাত্রীদের কাছে জানাতে চাইলে তারা জানায় তারা সকলেই ঢাকা যাওয়ার জন্য এ বাসে উঠেছে। এ সময় বাসগুলো আটক করে প্রশাসনকে জানানো হয় এবং প্রশাসন বাসগুলোকে জরিমানা করে প্রায় ২ শতাধিক যাত্রী সহ ৪টি বাস পাথরঘাটা ও আমুয়া এলাকা ফেরত পাঠায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ