Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের কাছে টিকা চেয়েছে বাংলাদেশ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৫:০৩ পিএম | আপডেট : ৭:৫০ পিএম, ২২ মে, ২০২১

যুক্তরাজ্যের কাছে নভেল করোনা ভাইরাসের টিকা চেয়েছে বাংলাদেশ। যুক্তরাজ্যের কাছে টিকা চেয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা ভারতের কাছ থেকে টিকা আনার বিষয়ে চুক্তি করি। কিন্তু, ভারত এখন ভয়ংকর সংকটময় অবস্থায় রয়েছে। সেখানে করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। এই পরিস্থিতিতে আমরা প্রতিশ্রুতি অনুযায়ী ভারতের কাছ থেকে টিকা পাচ্ছিনা। ফলে বিকল্প উৎসগুলো থেকে টিকা আনার জন্য আমরা জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

যুক্তরাজ্যের টেলিভিশন আইটিভিকে দেওয়া সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আমরা এখন টিকা পেতে মরিয়া হয়ে চেষ্টা করছি। আমরা যুক্তরাজ্যের কাছ থেকে বাংলাদেশ ১৬ লাখ ডোজটিকা চেয়েছি।

সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যুক্তরাজ্য সরকার চেষ্টা করলে আমাদের ১৬ লাখ ডোজ টিকা দেওয়ার ব্যবস্থা করতে পারবে। যুক্তরাজ্যের সেই সামর্থ্য রয়েছে। যুক্তরাজ্য সরকারের প্রতি অনুরোধ, তারা যেন আন্তরিকতার সঙ্গে চেষ্টা করে। বাংলাদেশ যুক্তরাজ্যের ভালো বন্ধু। অনেক বাংলাদেশি যুক্তরাজ্যের অর্থনীতিতে অবদান রাখছেন। তাই যুক্তরাজ্য এগিয়ে আসবে বলে আমরা আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ