Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে ২৫ গ্রামের কৃষকদের প্রতিবাদ সভা

চাউলধনী হাওরের লীজ বাতিল ও খুনিদের গ্রেফতার দাবি

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৬:৪৪ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলা একমাত্র চাউলের ভান্ডার চাউলধনী হাওরের কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুল ছাত্র সুমেলের খুনি ভুয়া লীজ দাতা সাইফুল ও তার বাহিনীদের গ্রেফতার ও তাদের অন্ত্র উদ্ধারের দাবিতে ২৫ গ্রামের কৃষকরা প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজ মাঠে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২আসনের এমপি মোকাব্বির খান বলেন, চাউলধনী হাওরের লীজ বাতিল, নিহত কৃষক দয়াল ও স্কুল ছাত্র সুমেল হত্যাকারিদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করবেন। ভুয়া সমিতির নামে যারা হাওর লীজ নিয়ে পানি সেচ করে কৃষকের শত কোটি টাকা ক্ষতি করেছে, তাদের কোন ভাবেই ছাড় দেয়া হবেনা। চাউলধনী হাওর নিয়ে প্রশাসনের যে সকল কর্মকর্তারা দুর্নীতির মাধ্যমে রিপোর্ট প্রদান করেছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং হাওর পারের কৃষকদের ন্যায্য বাদী আদায় না হওয়া পর্যন্ত কৃষদের পাশে থাকার আহবান জানান তিনি।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সাবেক দুইবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান বলেন, খুনি সাইফুলকে আওয়ামীলীগের ৫/৭জন পদধারি নেতাদের ইন্ধনে আজ চাউলধনী হাওরে দুটি তাজা প্রাণ দিতে হল। এই হাইব্রিড নেতারা বড় বড় মাছ খেয়ে একজন অস্ত্রবাজ, খুনিকে প্রশ্রয় দিয়ে এলাকার ২৫ গ্রামের কৃষকরা আজ সর্বহারা। দুটি খুন করার পরও সেই সাইফুল এখন অধরা। আমরা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি। দ্রুত ছাইফুল ও তার বাহিনীকে গ্রেফতার করুন। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।

যুক্তরাজ্য প্রবাসী ইলিয়াছ আলী আয়নার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রবীণ কলামিষ্ট, সমাজ বিশ্লেষক ও জেলা আওয়ামীলীগের সদস্য এ এইচ এম ফিরোজ আলী, অংলকারি ইউনিয়ন চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, চাউলধনী হাওর বাঁচায় আন্দোলনের আহবায়ক আবুল কালাম, উপজেলা আ’লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, ইউপি আ’লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব, ইউপি সদস্য আনোয়ার হোসেন ধন মিয়া। নিহতের পরিবারের পক্ষে ছরকুম আলী দয়ালের ভাতিজা আহমদ আলী ও নিহত সুমেলের চাচা নজির আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠক শফিক আহমদ পিয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ