Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনিদের উপর ইসরাইলের বর্বর হামলা ও আগ্রাসনের স্থায়ী সমাধানের দাবী সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৬:৪৮ পিএম

নিরস্ত্র ফিলিস্তিনিদের উপর দখলদার ইসরাইলের বর্বর হামলা, নারকীয় হত্যাযজ্ঞ ও আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন। একই সাথে সংগঠনটি ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানের দাবি জানিয়েছে।

শনিবার ঢাকাস্থ জাতিসংঘের আবাসিক কার্যালয়ের সামনে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানায়। মানববন্ধনে অংশগ্রহণ করে আইন সহায়তা কেন্দ্র (আসক), বিবি আছিয়া ফাউন্ডেশন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন, আইডিয়াল ওয়েলফেয়ার সোসাইটিসহ বিভিন্ন সংগঠন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগরের সিনিয়র সহ-সভাপতি মো: রেজাউল করিম। বক্তব্য রাখেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফেয মুফতী মুহাম্মদ মাসউদ রিজভী, মাওলানা এহসানুল হক মুজাদ্দেদী, কৃষিবিদ ড. আজাদুল হক, যুগ্ম সম্পাদক তানভীরুল ইসলাম, মো: কাওছার মিয়া, মিয়াজী পাপন, হারুন-অর-রশীদ, বিবি আছিয়া ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো: মনির হোসেন, আসক প্রতিনিধি মো: আল-আমিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দখলদার ইসরাইলী বাহিনী ফিলিস্তিনের নিরস্ত্র মুসলমানদের উপর যে নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে এবং সাধারণ মানুষের স্থাপনায় ধ্বংসযজ্ঞের মত যে সকল কর্মকান্ড চালিয়েছে, তা ইতিহাসের সকল বর্বরতাকে হার মানায়। এ অবস্থায় জাতিসংঘ মানবাধিকার কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ। তারা সাধারণ একটি বিবৃতি দানেও ব্যর্থ হয়েছে। অন্যদিকে জাতিসংঘ, ওআইসি, আরবলীগসহ অন্যান্য মোড়ল দেশগুলোও নামে মাত্র নিন্দা প্রস্তাব দিয়ে দায় সারিয়েছে। যখনই মুসলিম বিশ্ব ইসরাইলের নারকীয় হামলার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে প্রস্তুত ঠিক তখনই সন্ত্রাসী ইসরাইল যুদ্ধবিরতি ঘোষণা করেছে। যা কোনো স্থায়ী সমাধান নয়। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সহ দক্ষিণ এশিয়ার সকল মানবাধিকার কর্মীদের প্রত্যাশা হলো মুসলিম বিশ্বের নেতৃবৃন্দ অতি শীঘ্রই ইসরাইল-ফিলিস্তিনের মধ্যকার চলমান বিরোধ নিরসনে স্থায়ীভাবে কার্যকরী পদক্ষেপ নিবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ