Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

‘ফিলিস্তিন সঙ্কটের স্থায়ী সমাধান চাই’

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুলাহ আল-গালিব এক বিবৃতিতে ইসরাঈলী দখলদার বাহিনী কর্তৃক ফিলিস্তিনের গাজায় নারী ও শিশুসহ নিরীহ মুসলমানদের উপরে বর্বরোচিত বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, শুধু যুদ্ধ বিরতিই নয়, বরং ফিলিস্তীনী সংকটের স্থায়ী সমাধান আবশ্যক।

তিনি বলেন, ফিলিস্তিনী ভ‚খন্ড থেকে অবৈধ দখলদার ইহুদীদেরকে উৎখাত করতে হবে।
পূর্ব জেরুজালেমকে রাজধানী করে ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী স্বাধীন ‘ফিলিস্তিন রাষ্ট্র’ প্রতিষ্ঠার মাধ্যমে এর স্থায়ী সমাধান করতে হবে। তিনি গণহত্যার দায়ে রক্তপিপাসু বেনিয়ামিন নেতানিয়াহু ও তার দোসরদের আন্তর্জাতিক আদালতে বিচারের জোর দাবি জানান। দীর্ঘ ১১দিন যাবত ইহুদীদের নৃশংসতায় আহত ও ক্ষতিগ্রস্থ মুসলিম ভাই-বোনদের নিকট প্রয়োজনীয় মানবিক সাহায্য পৌঁছে দেয়ার জন্য বিশ্ববাসীর প্রতি আহবান জানান। এক্ষেত্রে যথাযথভাবে ত্রাণ সামগ্রী গাজায় পৌঁছানোর নিশ্চয়তা প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ফিলিস্তিনি সরকার ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন সঙ্কট
আরও পড়ুন