Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

মংলা বন্দরে তেলের ট্যাংকারে আগুন : এক নাবিক নিহত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৫:৫৩ পিএম

মংলা বন্দরে ওটি সি লিংক নামে তেলের ট্যাংকারে আগুন লেগে দগ্ধ হয়ে এক নাবিক নিহত এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণ আনে বন্দরের ফায়ার সার্ভিস। আহত নাবিকদের প্রথমে বন্দর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করলে একজন মারা যায়। তবে তেলের ট্যাংকারের তেমন ক্ষতি হয়নি বলে জানা গেছে।

বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে মেঘনা পেট্রোলিয়াম কর্পোরেশন মংলা ডিপোর তেল বহন করে ওটি সি লিংক নামক ট্যাংকারটি আজ রোববার দুপুর দেড়টার দিকে বন্দর জেটি সংলগ্ন মেঘনা ডিপোর জেটিতে ভেড়ার সময় আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে বন্দরের ফায়ার বিভাগের কর্মিরা ট্যাংকারটিকে বন্দর জেটির অপর প্রান্তে নিরাপদ স্থানে নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তেলবাহি ট্যাংকারের তেমন ক্ষতি হয়নি বলে জানান বন্দরের ওই কর্মকর্তা।

তবে ইঞ্জিন রুমে থাকা ট্যাংকারের দুই নাবিক আগুনে পুড়ে দগ্ধ হন। আহত দুই জনকে মংলাবন্দরের ফায়ার কর্মিরা উদ্ধার করে বন্দর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। অতিরিক্ত পুড়ে যাওয়ার কারণে তাদের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে মোহাম্মদ আলী ওরফে লাল মিয়া (৫২) মারা যান। তার বাড়ি ঢাকার ফতুল্লায়।

অপর নাবিক মোঃ ইয়াসিন (৫০) খুমেক হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন আছেন। তার পিতার নাম সুলতান আহম্মেদ পাটোয়ারি, বাড়ি ফেনীর ছাগলনাইয়া থানায়। মোঃ ইয়াসিনের শরীরের ৯০ শতাংশ আগুনে পুড়ে গেছে বলে জানান বন্দর হাসপাতালের প্রধান চিকিৎসক মোঃ আব্দুল হামিদ। তার অবস্থা আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ