Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

মোবাইল কোর্টে ১৫টি মামলায় ৮৬ হাজার টাকা জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৬:৩০ পিএম | আপডেট : ৭:১৫ পিএম, ২৩ মে, ২০২১

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব‍্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব‍্যবসা করা, স্বাস্থ্যবিধি না মানা এবং এডিস মশার লার্ভা পাওয়ার কারণে মোবাইল কোর্টে মোট ১৫টি মামলায় সর্বমোট ৮৬ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

আজ (রোববার) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে মাস্ক পরিধান না করার কারণে ২টি মামলায় ২০০ টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত মোবাইল কোর্টে স্বাস্থ্যবিধি লঙ্গন করার কারণে ৪টি মামলায় ১১ হাজার ২০০ টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে এডিসের লার্ভা পাওয়ায় ৪ টি মামলায় ১০ হাজার টাকা এবং স্বাস্থ্য বিধি লঙ্ঘন করার দায়ে ৩টি মামলায় ১০ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন পরিচালিত মোবাইল কোর্টে এডিসের লার্ভা পাওয়ায় কমপ্রিহেনসিভ ডেভেলোপারসকে ১ টি মামলায় ৫০ হাজার টাকা এবং একটি কনফেকশনারির ভিতরে বসিয়ে খাওয়ানোর জন্য ১টি মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১৫টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৮৬ হাজার ৪০০ টাকা।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন