Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নিউইয়র্ক ফ্যাশন শোতে সব মডেলই হিজাবি

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফ্যাশন শো’র ক্যাটওয়াকে হিজাব। আবার সব মডেলই যদি হয় হিজাব পরিহিত তাহলে ব্যাপারটা কেমন দাঁড়ায়? নিউইয়র্ক ফ্যাশন উইক শো-তে প্রথমবারের মতো হিজাব পরে ক্যাটওয়াকে অংশ নিয়েছেন মডেলরা। মুসলিম ডিজাইনার আনিসা হাসিবুয়ান্সের করা ডিজাইনে তারা পোশাক পরে ক্যাটওয়াকে অংশ নেন। এতো বড় অনুষ্ঠানে তিনি প্রথমবারের মতো ইন্দোনেশিয়াকে প্রতিনিধিত্ব করেন। হাসিবুয়ান্সের ডিজাইন করা পোশাক এমন সময় প্রদর্শিত হলো, যখন মুসলিম নারীরা তাদের পছন্দমতো পোশাক পরিধানে তীব্র বাধার সম্মুখীন হচ্ছেন। সৃষ্টি হচ্ছে বিতর্কের। এমন পরিস্থিতিতে এই পোশাক প্রদর্শনী হিজাবকে মেইনস্ট্রিমের পোশাকে পরিণত হতে সহায়তা করবে বলেই আয়োজকদের ধারণা। অনুষ্ঠানে প্রদর্শিত পোশাকে হাসিবুয়ান্সের হোমটাউন জাকার্তার মহিলাদের পরিধেয় বস্ত্রের বেশ প্রভাব লক্ষ্য করা গেছে। ডিজাইন করা পোশাকগুলো ছিল বেশ ঢিলেঢালা। মডেলরা বিশেষ ডিজাইন ও ভালো মানের কাপড়ে তৈরি ঢিলে পায়জামা ও জামা পরে ক্যাটওয়াকে অংশ নেন যার সবগুলোই হিজাবের সঙ্গে চমৎকারভাবে মানিয়ে যায়।
সপ্তাহখানেক আগে অনুষ্ঠিত এ ফ্যাশন শো শেষে সমালোচকদের বেশ প্রশংসা কুড়ান ৩০ বছর বয়সী ডিজাইনার হাসিবুয়ান্স। শো শেষে এক ইনস্টাগ্রাম বার্তায় হাসিবুয়ান্স বলেন, পোশাক প্রদর্শনীটি সফলভাবে শেষ করতে পারায় সবার কাছে কৃতজ্ঞ। বিশেষ করে একটি শক্তিশালী দলের কাছে কৃতজ্ঞ, যাদের টিমওয়ার্কে প্রতিকূল সময়ের বিপরীতেও আমরা শক্তিশালী ভূমিকা রাখতে পেরেছি। বিবিসি।



 

Show all comments
  • Zahid Hasan ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ৯:৫৬ এএম says : 0
    এখানে হিজাবের অবমাননা করা হয়েছে।
    Total Reply(0) Reply
  • Imam Hossain ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ৯:৫৯ এএম says : 0
    very good
    Total Reply(0) Reply
  • H.M. Sumon Patwari ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১০:০০ এএম says : 0
    এগুলু নষ্টমী
    Total Reply(0) Reply
  • Faruq Hossain ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১০:০০ এএম says : 0
    হিজাবের অবমাননা।
    Total Reply(0) Reply
  • Rubel ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ৪:২৯ পিএম says : 0
    aro koto ki je dekhte hobe !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউইয়র্ক ফ্যাশন শোতে সব মডেলই হিজাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ