Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাংলাদেশের দুর্যোগ মোকাবিলা বিশ্বে প্রশংসিত

সাদুল্লাপুরে ডেপুটি স্পিকার

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০১ এএম

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন অবকাঠামো উদ্বোধন অনুষ্ঠান গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলা বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুর হাই স্কুল মাঠে এক সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং মাধ্যমে গণভবন থেকে ১শ’টি বহুমূখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি ত্রাণগুদাম কাম দুযোর্গ ব্যবস্থ্যাপনা তথ্যকেন্দ্র এবং ৫টি মুজিব কিল্লার উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
উল্লেখ্য, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে ৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুর হাই স্কুল এন্ড বন্যা আশ্রয় কেন্দ্রের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। এটিও উদ্বোধনী কর্মসূচির মধ্যে রয়েছে। বড় পদ্যায় সুধি সমাবেশে উদ্বোধনী অনুষ্ঠানটি প্রদর্শন করা হয়। এ উপলক্ষে আয়োজিত সাদুল্লাপুর উপজেলা ইদ্রাকপুর হাই স্কুল মাঠে সুধি সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক এড. উম্মে কুলছুম স্মৃতি এমপি, জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আ.লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহরিয়ার খান বিপ্লব, উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ প্রমুখ।
ডেপুটি স্পিকার এসময় বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পূর্বে ও পরে দুর্যোগ মোকাবেলায় যে দিক নির্দ্দেশনা দিয়েছিলেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে দুর্যোগ মোকাবেলায় যে পদক্ষেপ নিয়েছেন তা বিশে^র দরবারে প্রশংসিত হয়েছে। তিনি আরও বলেন, সরকার মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। এসব আশ্রয় কেন্দ্রেগুলোতে দুর্যোগকালিন সময়ে চিকিৎসা, স্বাস্থ্য, নিরাপদ পানিসহ পশু সম্পদ রাখার সুব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া দূর্যোগকালিন সময়ে মানুষের নিরাপত্তাসহ অন্যান্য সুযোগ সুবিধারও ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্যোগ মোকাবিলা
আরও পড়ুন