Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারাবিধি দেখে বাবুল আক্তারের চিকিৎসা

মিতু হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০১ এএম

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাবন্দি পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের চিকিৎসায় কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে আদালত। গতকাল রোববার চট্টগ্রামের ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান বাবুল আক্তারের আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগার তত্ত্বাবধায়ককে এ নির্দেশ দেন।
গত বৃহস্পতিবার বাবুল আক্তারের আইনজীবী আরিফুর রহমান কারাগারের বাইরের হাসপাতালে তার চিকিৎসার জন্য আবেদন করেছিলেন। আদেশের পর তিনি বলেন, এখন বাবুল আক্তারের চিকিৎসা কোথায় হবে, তা করা কর্তৃপক্ষ ঠিক করবে।

আইনজীবী জানান, বাবুল আক্তার উচ্চ রক্তচাপ, অ্যাজমা ও ফুসফুসের জটিলতায় ভুগছেন। ৩ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি ঢাকার আদ দ্বীন হাসপাতালে এবং এপ্রিলে ঢাকার আলী আজগর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছিলেন।
চট্টগ্রাম কারাগারের হাসপাতালে এসব অসুখের চিকিৎসা সম্ভব নয় দাবি করে কারাগারের বাইরে যে কোনো হাসপাতালে চিকিৎসার অনুমতি চেয়ে ওই আবেদন করা হয়েছিল। পাঁচ বছর আগে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মিতু। এ মামলায় বাবুল এখন প্রধান আসামি।

পরে ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেনের করা নতুন মামলা করলে সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন পিবিআই হেফাজতে থাকার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ