Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দুই বছরে দুই এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে গত বছর স্থগিত এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে এই বছর আনা হয়েছিল শ্রীলঙ্কায়। কিন্তু মহামারির প্রকোপ না কমায় তারাও এই টুর্নামেন্ট আয়োজনে অপারগতা প্রকাশ করে। অতঃপর আনুষ্ঠানিকভাবে তা দুই বছর পেছানো হয়েছে, অর্থাৎ ২০২৩ সালে হবে এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা।
গত ১৯ মে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা জানান, দেশটিতে বর্তমান করোনা পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব না। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে এশিয়া কাপ হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেও ইঙ্গিত দেন তিনি। কারণ আগামী দুই বছরের জন্য এফটিপি চ‚ড়ান্ত করে ফেলেছে সবগুলো ক্রিকেট বোর্ড, যেখানে এই প্রতিযোগিতা আয়োজনের সময় বের করা একেবারেই অসম্ভব। শেষ পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল এই বহুজাতিক টুর্নামেন্ট আরও দুই বছর পিছিয়ে দিলো।
গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বলেছে, ‘করোনা মহামারির কারণে নানা ঝুঁকি ও সীমাবদ্ধতার মুখে ২০২০ সালের এশিয়া কাপ স্থগিত করে ২০২১ সালে পেছানোর কঠিন সিদ্ধান্ত নিয়েছিল এসিসি নির্বাহী বোর্ড। ওই ঘোষণার পর থেকে এই বছরে ইভেন্টটি আয়োজনে অংশগ্রহণকারী ও স্টেকহোল্ডারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে এসিসি। কিন্তু ব্যস্ত এফটিপির কারণে এই বছরে কোনও ফাঁকা সময় পাওয়া যাচ্ছে না, যখন সব দলগুলো একসঙ্গে অংশগ্রহণের জন্য সময় বের করতে পারে। এ কারণে বোর্ড খুব সতর্কতার সঙ্গে ভেবেচিন্তে ইভেন্ট স্থগিত করেছে। এই আসরটি ২০২৩ সালে বসাটাই সমীচীন হবে, কারণ ২০২২ সালে একটি আসর বসবে। দিন-তারিখ সময়মতো জানিয়ে দেওয়া হবে।’
এই দ্বিবার্ষিক টুর্নামেন্ট আসলে হওয়ার কথা ছিল গত বছরের সেপ্টেম্বরে, আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু শ্রীলঙ্কাকে আগামী দুই আসরের জন্য আয়োজকের মর্যাদা দিয়ে এই বছর জুনে পেছানো হয়। তবে পরে সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২২ সালের প্রতিযোগিতা হবে পাকিস্তানে এবং স্থগিত হওয়া এই আসর বসবে শ্রীলঙ্কাতেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়া কাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ