Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার সাদকেও হারাল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

চোটের কারণে আগেই ছিটকে গেছেন নাবীব নেওয়াজ জীবন ও বিশ্বনাথ ঘোষ। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ক্যাম্পে যোগ দিয়ে পুরনো চোটের কাছে হার মানেন আশরাফুল ইসলাম রানা। সবশেষ চোটে ছিটকে গেলেন ভারতের বিপক্ষে গোল করা ফরোয়ার্ড সাদউদ্দিন। নির্ভরযোগ্য খেলোয়াড়দের হারিয়ে দুর্ভাবনায় পড়েছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে।
কদিন ধরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রচন্ড গরমের মধ্যে অনুশীলন করছে দল। গতকাল অবশ্য মাঠের অনুশীলন হয়নি; হোটেলেই সুইমিং ও হালকা অনুশীলন করেছেন জিকো-জুয়েলরা। হাঁটুর পুরনো চোট নিয়ে ক্যাম্পে যোগ দিয়েছিলেন সাদ। কিন্তু পুরোপুরি সেরে ওঠেননি। ডাক্তারের রিপোর্টেও আসেনি সন্তোষজনক খবর। তাই গত রাতে হোটেল ছেড়েছেন এই ফরোয়ার্ড। কোচ জেমিও জানালেন দুর্ভাবনার কথা, ‘সাদকে হারানো অবশ্যই আমাদের জন্য বড় ধাক্কা। এরই মধ্যে জীবন, বিশ্বনাথ এবং রানাকেও চোটের কারণে হারিয়েছি আমরা।’
হাঁটুতে অস্ত্রোপচার করার কারণে আগে থেকে ক্যাম্পের বাইরে ছিলেন আবাহনী লিমিটেডের ফরোয়ার্ড জীবন। বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ক্যাম্পের দলে থাকলেও ক্যাম্পে যোগ দিতে পারেননি চোটের কারণে। প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচের আগে ডান পায়ের পেশিতে চোট পেয়েছিলেন রানা। চোট নিয়েই ক্যাম্পে যোগ দিয়েছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের এই গোলরক্ষক। কিন্তু চোটের উন্নতি না হওয়ায় কদিন আগে ক্যাম্প ছাড়েন তিনিও।
২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের স‚চি অনুযায়ী, কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বাছাইয়ের ‘ই’ গ্রæপে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে বাংলাদেশ। এই একমাত্র পয়েন্ট দল পেয়েছিল ভারতের বিপক্ষে কলকাতার সল্টলেকে ১-১ ড্র করে। ওই ম্যাচে বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন সাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ