Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

ফিলিস্তিন সমর্থনে সাংবাদিক চাকরিচ্যুত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন ও ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসনের নিন্দা জানানোর কারনে একজন মহিলা সাংবাদিককে চাকরিচ্যুত করা হয়েছে। আন্তর্জাতিক বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) এমিলি উইল্ডার নামে নারী সাংবাদিককে বহিষ্কার করা হয়েছে।
মানবতাবাদী এই নারী সাংবাদিককে বহিষ্কারের পর সারাবিশ্বের সাংবাদিকদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। চরমপন্থি ইহুদীবাদী কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে।

এর আগ পর্যন্ত এমিলি উইল্ডার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের এপির প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। ইহুদিবাদী গণমাধ্যমগুলো অভিযোগ তুলেছে যে, কলেজজীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে উইল্ডার নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ানকে এমিলি উইল্ডার জানিয়েছেন, এপির সামাজিক যোগাযোগমাধ্যমের নীতি লঙ্ঘন করার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপির নীতি লঙ্ঘন করা হয়েছে, সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

চলতি সপ্তাহে ইহুদিবাদী গণমাধ্যমগুলোতে এমিলি উইল্ডারের ইসরাইল ও ইহুদিবাদবিরোধী তৎপরতার কথা প্রকাশ করা হয়েছে। এরপরই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল এপি কর্তৃপক্ষ। সূত্র : নিউইয়র্ক পোস্ট, দ্য গার্ডিয়ান।



 

Show all comments
  • Sanowar Pervez Akash ২৪ মে, ২০২১, ২:৪৭ এএম says : 0
    ওনাকে বাংলাদেশ একটা চাকরি দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Md. Rayhanul Islam ২৪ মে, ২০২১, ২:৪৭ এএম says : 0
    এই হল জাতিসংঘের সাংবাদিকতা
    Total Reply(0) Reply
  • Shahjahan Kamrul ২৪ মে, ২০২১, ২:৪৯ এএম says : 0
    ইসরায়েলের বর্বর আগ্রাসনের শিকার অসহায় ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানানোর কারনে এমিলি উইন্ডার নামে এপির এক সাংবাদিককে চাকরিচ্যুত করেছে কতৃপক্ষ। আমি এর তীব্র নিন্দা জানাই। ঘৃনা প্রকাশ করতে ও ঘৃণা হয়। এরাই আবার অন্যদেরকে নসিহত করে।
    Total Reply(0) Reply
  • Masud Ahmed Masud ২৪ মে, ২০২১, ২:৪৯ এএম says : 0
    নিন্দা জানাই সন্ত্রাসীদের সহযোগী প্রেসের ভূমিকায় ll
    Total Reply(0) Reply
  • Shahidul Islam ২৪ মে, ২০২১, ২:৪৯ এএম says : 0
    তীব্র নিন্দা জানাই
    Total Reply(0) Reply
  • Shahin Kadir ২৪ মে, ২০২১, ২:৪৯ এএম says : 0
    ইজরায়েল তো আলজাজিরার সাথে সাথে এপির ভবনও উড়িয়ে দিল এবারের হামলায় !
    Total Reply(0) Reply
  • Roni ২৪ মে, ২০২১, ৫:২৩ এএম says : 0
    I hope this journalist survive because she could face consequences like Jamal khashogi or Anthony Bourdain from CNN who was possibly killed but claimed to commit suicide for criticizing Israel and their aggression against Palestinian
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ