Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির দুই দিনের কর্মসূচি

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রামণের ভয়াবহ পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে সীমিতভাবে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উদযাপনে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে আছে, ২৯ মে বিকাল সাড়ে তিনটায় ভার্চুয়াল আলোচনা সভা এবং ৩০ মে ভোরে কেন্দ্রীয় ও মহানগর-জেলা-উপজেলার দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, সকাল ১১টায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন।

৩০ মে শাহাদাত বার্ষিকীর দিন ঢাকা মহানগরসহ জেলা-উপজেলা-পৌরসভায় দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে স্বাস্থ্য বিধি খাদ্য সামগ্রি ও বস্ত্র বিতরণ করা হবে বলে জানান বিএনপি মহাসচিব।

বিএনপি ছাড়াও দলের সকল অঙ্গসংগঠন নিজস্ব নিয়মে সমন্বয় করে কর্মসূচি করবে বলে জানান তিনি। ১৯৮২ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে এক সেনা বিদ্রোহে প্রেসিডেন্ট জিয়াউর রহমান শাহাদাত বরণ করেন।



 

Show all comments
  • Burhan uddin khan ২৬ মে, ২০২১, ১২:৫৮ পিএম says : 0
    Good plan...May Allah peace his soul & send him to paradize..During my college life i saw him,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ