Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণমাধ্যম কর্মীদের সরকার বোঝালো সবকিছুই তাদের হাতে

প্রেসক্লাবে নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি মো. নুরুল হক নুর বলেছেন, সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যে নাটক হলো, এই কার্যক্রমের মাধ্যমে সরকার গণমাধ্যম কর্মীদের বোঝালেন যে, তোমরা যত যা-ই করো না কেন, সবকিছুই শেষ পর্যন্ত সরকারের হাতে। গতকাল রোববার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশে অনুষ্ঠিত হয়।

নুরুল হক নুর বলেন, সচিবালয়ের মতো জায়গাতে একজন গণমাধ্যমকর্মীকে ৬ ঘণ্টা আটকে রাখার অধিকার কোনো সরকারি কর্মকর্তার নেই। তিনি যদি কোনো অপরাধ করতেন তবে তাকে প্রশাসনের কাছে হস্তান্তর করতে পারতেন তারা। কিন্তু তা না করে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, আজকে রোজিনা ইসলামকে জামিন দেওয়া হয়েছে বিভিন্ন নাটকীয়তার পর। এ ধরনের বিভিন্ন সমস্যার সম্মুখীন রাজধানীসহ মফস্বলে সাংবাদিকেরা।
নুরুল হক নুর বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ে আলাপ আলোচনা করার পরও আমরা সরকারকে একটুও সহনশীল হতে দেখিনি।
বরং এই কার্যক্রমের মাধ্যমে সরকার গণমাধ্যম কর্মীদের বোঝাচ্ছে যে, তোমরা যত যা-ই করো না কেন, সবকিছুই শেষ পর্যন্ত সরকারের হাতে।



 

Show all comments
  • প্রবাসী-একজন ২৪ মে, ২০২১, ৩:০০ এএম says : 0
    "সরকার গণমাধ্যম কর্মীদের বোঝাচ্ছে যে, তোমরা যত যা-ই করো না কেন, সবকিছুই শেষ পর্যন্ত সরকারের হাতে।" - কথাটা কে না জানে বলুন; সাংবাদিকদের ক্ষেত্রে সরকারের ডিভাইড এন্ড রুল পলিসি অত্যন্ত কার্যকর কেননা হালুয়া-রুটির লোভ পরিত্যাগ করা অনেকের জন্য বেশ কঠিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ