Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে ভারতের রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের বৈঠক, আছেন মমতাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৪:০৬ পিএম

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় ভারতের রাজ্যগুলি কতটা তৈরি সেই বিষয়ে আলোচনার জন্য বৈঠক করছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। এ ছাড়া আন্দামান ও নিকোবরের উপ-রাজ্যপালও বৈঠকে রয়েছেন। উপস্থিত থাকার কথা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়েরও।
ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে আগেই রাজ্য ও কেন্দ্র প্রস্তুতি নিয়েছে। রাজ্যে মুখ্যমন্ত্রী, কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বৈঠক করেছেন। আগে থেকে কলকাতা-সহ উপকূলবর্তী জেলাগুলিকে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্য দিকে তেমনই মৌসম ভবনের ডিরেক্টর জেনারেল ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সচিব রাজীব গৌবা। বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এ বার বৈঠক করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
মৌসম ভবন জানিয়েছে, বুধবার সন্ধ্যায় ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগর দ্বীপের মধ্যে দিয়ে স্থলভাগে আছড়ে পড়তে পারে ইয়াস। তার প্রভাবে মঙ্গলবার থেকেই শুরু হবে ঝড়বৃষ্টি। শুধুমাত্র পশ্চিমবঙ্গ ও ওড়িশা নয়, ইয়াস-এর প্রভাব পড়তে পারে অন্ধ্রপ্রদেশ এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জেও। তাই সেখানকার প্রশাসনের সঙ্গেও আলোচনা সেরে রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্র: আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন