Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাসড়কে মরণ ফাঁদ হতাহতের আশঙ্কা

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০২ এএম

হাটহাজারী উপজেলার ফতেপুর আলাওল দিঘি সংলগ্ন
চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কে বড় গর্তের সৃষ্টি হয়েছে। দেখে বুঝা যাচ্ছে নিচে মাটি সরে যাওয়ায় এ গর্তের সৃষ্টি হয়েছে। আর তাতেই যে কোনো সময় হতাহতের আশঙ্কা রয়েছে। জানা যায়, প্রতিদিন চট্টগ্রাম থেকে হাটহাজারী, নাজিরহাট, ফটিকছড়ি খাগড়াছড়ি, মানিকছড়ি, রাউজানসহ তিন পার্বত্য জেলার হাজার হাজার বাস-মিনিবাস থেকে শুরু করে ট্রাক, মাইক্রোসহ ছোট বড় যানবাহন চলাচল করছে এ সড়ক দিয়ে।
সপ্তাহ খানিক ধরে আলাওল দিঘির ফিলিং স্টেশনের সামনে মরণ ফাঁদের এ গর্তের সৃষ্টি হলেও কর্তৃপক্ষের খবর নেই। অথচ এ সড়ক দিয়েই সড়ক ও জনপদ বিভাগসহ প্রশাসনের লোক যাতায়াত করে। যতক্ষণ পর্যন্ত কোনো হতাহত না হয় ততক্ষণ পর্যন্ত কাজ হয় না ঠিক এ পরিস্থিতিই বর্তমানে বিদ্যমান। কোনো দুর্ঘটনা ঘটলে তখন সবাই কাজ করতে দৌড়ের ওপর থাকে। তাই কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে সচেতন অনেকেই বলেন, ইতোমধ্যে ছোটখাটো বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে গেছে। মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা গর্তে পরে আহত হয়েছে। ক্ষতি হয়েছে বাহনের সামনের অংশ। তাই নিহতের খবর প্রচারের আগেই যেন গর্তটি ভরাট করে দেয় কর্তৃপক্ষ। যদিও কেউ কেউ ইট দিয়ে ভরাটের চেষ্টা করেছেন কিন্তু মালবোঝাই ট্রাক কিংবা বাসের চাকা পড়লেই তা ভেঙে গুড়ি গুড়ি হয়ে যায়। সড়ক ও জনপদ বিভাগ চট্টগ্রামের হাটহাজারী সড়কের উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদ হোসেনের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, গর্তটি নজরে এসেছে। দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ