Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ ঘণ্টা বন্ধের পর আমদানি রফতানি চালু

হিলি স্থলবন্দর

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০২ এএম

৩১ মে থেকে করোনার নেগেটিভ সনদ নিয়ে ভারতীয় ট্রাক চালকরা পণ্য নিয়ে দেশে প্রবেশ করবে এমন আশ্বাসে ২ ঘণ্টা বন্ধের পর দুপুর সাড়ে ১২টা থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দু’দেশর মাঝে আমদানি-রফতানি শুরু হয়েছে। এর আগে করোনা নেগেটিভ সনদ ছাড়া চালকরা ট্রাক নিয়ে বাংলাদেশে প্রবেশ করায় এলাকাবাসীর সুরক্ষার কথা ভেবে গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ করে দেন হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন।
মেয়র জামিল হোসেন বলেন, প্রতিনিয়ত ভারতে করোনার প্রভাব বাড়ছে যা বেশ আতংকের। তাই ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে প্রবেশ করতে একমাস পূর্বে পত্র দেয়া হলেও এখন অবধি তা করা হয়নি। তাই বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ করে দেয়া হয়েছিল। ৩১ মে থেকে চালকদের করোনা টিকা কার্ড বা নেগেটিভ সনদ বা দেশে প্রবেশের সময় করোনা পরীক্ষার ব্যবস্থা করবে বলে সিআন্ডএফ এজেন্ট আসোসিয়েশন জানিয়েছে। এরপরেও না হলে আবারো বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ