Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মঙ্গলবার দেশে ফিরছেন রোমান-দিয়ারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৮:২৮ পিএম

বাংলাদেশ আরচ্যারির ইতিহাসে নতুনমাত্রা যোগ করে মঙ্গলবার সুইজারল্যান্ড থেকে ঢাকায় ফিরে আসছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকীসহ জাতীয় আরচ্যারি দলের সব সদস্য। সুইজারল্যান্ডের লুজান থেকে টার্কিশ এয়ারলাইন্সযোগে ভোর পাঁচটায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে ১১ সদস্যের দলটি। বাংলাদেশ দলের আরচ্যাররা হলেন- রিকার্ভে রাম কৃষ্ণ সাহা, রোমান সানা, হাকিম আহমেদ রুবেল, তামিমুল ইসলাম, বিউটি রায়, দিয়া সিদ্দিকী ও মেহেনাজ আক্তার মনিরা এবং কাম্পাউন্ড আরচার অসীম কুমার দাস। ঢাকায় ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। সে জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে কোয়ারেন্টিনের জন্য টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ব্যবস্থা করা হয়েছে বলে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন সূত্রে জানা গেছে।

লুজানে রোববার অনুষ্ঠিত আরচ্যারি বিশ্বকাপের রিকার্ভ মিশ্র দলগতে রৌপ্যপদক জিতে দেশের আরচ্যারিতে ইতিহাস সৃষ্টি করেছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। ইলিমিনেশন রাউন্ডে ৫-৩ সেটে ইরানকে, ৫-১ সেটে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন তারা। শেষ আটে স্পেনের সঙ্গে প্রথম পর্যায়ে ৪-৪ সেট পয়েন্টে সমতা হয়। পরবর্তীতে দলের দু’জন আরচ্যার ১টি করে তীর ছুড়লে বাংলাদেশের স্কোর হয় ১৯ এবং স্পেনের হয় ১২। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ ৫-৪ সেটে স্পেনকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয়। শেষ চারে লাল-সবুজরা ৫-৩ সেটে কানাডাকে হারিয়েছিল। ফাইনালে রোমান ও দিয়া ১-৫ সেট পয়েন্টে নেদারল্যান্ডসের কাছে হেরে যান। এর ফলে এখন বিশ্ব আরচ্যারিতে মিশ্র দলগতের র‌্যাঙ্কিংয়ে মেক্সিকো, কানাডা, ইতালি, ফ্রান্স ও স্পেনকে পেছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এসেছে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি

১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন