Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

দুবাই, সউদীর চেয়ে বেশি সিলেটের তাপমাত্রা

সন্ধ্যায় হালকা বৃষ্টিতে শীতল পরশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৮:৪৪ পিএম

তীব্র তাপমাত্রায় গত দুই দিন অস্বাভাবিক অস্বস্তিতে সিলেটে মানুষ। আজ সোমবার সিলেটে তাপমাত্রা গিয়ে দাঁড়িয়েছিল ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। ঘরে বাইরে গরমে ঘুম নেই সাধারণ মানুষের। তাপমাত্রার এহেন রূপ হা মানিয়েছে মরুভূমির দেশ সউদী আরব ও দুবাইকে। এ অবস্থা থেকে উত্তরণে একমাত্র ভরসা বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণিঝড় ইয়াস। সেই ভরসার সম্ভাবনাও দৃঢ় হয়েছে আজ সন্ধ্যা রাত হতে না হতেই সিলেটে বয়ে যাওয়া দমকা হাওয়ায় মানুষের শরীরে যেন এসেছে কিছুটা শীতল পরশ।

এদিকে, গুগলের আবহাওয়া রিপোর্টে দেখা যায়, সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে সিলেটের তাপমাত্রা ৩৮ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইতে স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। এই হিসাবে আজকের তাপমাত্রায় দুবাইকেও ছাড়িয়ে গেছে সিলেট।
অন্যদিকে সউদী আরবের রাজধানী জেদ্দায় স্থানীয় সময় দুপুর ৩টা দিকে তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর অনুভূত হচ্ছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিলেট নগরীতে এক দমকা হাওয়া বয়ে যায়। দমকা বাতাসে নগরীর মানুষের মাঝে যেন ফিরে এসেছে স্বস্তি।

সোমবারই স্বস্তি মিলতে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ইয়াসের প্রভাবে দাবদাহের প্রভাব কমতে শুরু করবে। বৃষ্টির আভাস রয়েছে।

সিলেটের আবহাওয়াবিদ আবু সাঈদ বলেন, আজ বিকাল থেকেই তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টিপাত হতে পারে। যে কারনে স্বাভাবিক হতে পারে তাপমাত্রা।



 

Show all comments
  • mustakim ২৫ মে, ২০২১, ৭:৪০ পিএম says : 0
    aro balo news cai
    Total Reply(0) Reply
  • Tayef Chowdhury ২৫ মে, ২০২১, ৯:১৭ পিএম says : 0
    আবুল সৌদি আরবের রাজধানী জেদ্দা এই জন্য রুজি আপা হয় বুজি!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ