Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে আগুনে পুড়ে ৫টি দোকান ভস্মীভূত: প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:২৮ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে ৫টি দোকান ভস্মীভূত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। কালীগঞ্জ উপজেলার বসুন্দিয়া বাজারে মঙ্গলবার রাত ১ টার দিকে এঘটনা ঘটে। এতে প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানায়, সোমবার রাত ১টার দিকে একটি দোকানের বৈদ্যুতিক মিটারে শট সার্কিটের কারনে মিটার বিস্ফোরন হয়ে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগা মাত্রাই আমরা স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মিরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। রাত ১টার দিকে বৃষ্টির পানি একটি চায়ের দোকানের বৈদ্যুতিক মিটারে পড়ে শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় চা-এর দোকানে থাকা একটি গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিষ্ফোরন ঘটে। মূহুর্তেই পুড়ে যায় ১টি রেক্সিন (গদি) দোকান, ২টি চা-এর দোকান, ১টি মুদি দোকান ও ১টি ফাষ্ট ফুডের দোকান। এ ৫টি দোকান আগুনে পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
স্থানীয় শিক্ষক অলিয়ার রহমান বলেন, আমি খবর পেয়ে এসে দেখি ৫টি দোকান আগুনে পুড়ে গেছে। ৫টি দোকান পুড়ে দোকান মালিকদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এলাকার জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসন যদি এদের সাহায্যের হাত বাড়াই তাহলে এরা পুনরায় ঘুরে দাড়াতে পারবে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, খবর পেয়ে আমরা সেখানে উপস্থিত হয়ে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। তবে আমাদের যদি আগুন লাগার সংগে সংগে জানাতো তাহলে হয়তো ক্ষয়-ক্ষতির পরিমান হয়তো কম হতো।

এঘটনায় স্থানীয় স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সাথে কথা বলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ