Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে ডিএনসিসির মেয়রের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৩:১০ পিএম

বাংলা একাডেমির মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি ও লেখক হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

কবি হাবীবুল্লাহ সিরাজী গতরাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

আজ এক শোকবার্তায় মো. আতিকুল ইসলাম জানান, একুশে পদক ছাড়াও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, রূপসী বাংলা পুরস্কারসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত কবি ও লেখক হাবীবুল্লাহ সিরাজী আশির দশকে জাতীয় কবিতা পরিষদ গঠণে অগ্রণী ভূমিকা পালন করেন। স্বনামধন্য এই কবি তাঁর কবিতা ও কর্মে মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতাকে চমৎকারভাবে উপস্থাপনের মাধ্যমে যে অসামান্য অবদান রেখে গেছেন তা বাংলার ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। দেশ ও জাতি তাঁকে গভীর শ্রদ্ধা, ভালবাসা ও কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করবে চিরকাল।

ডিএনসিসির মেয়র মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ