Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুফতি আমির হামজা ৫ দিনের রিমান্ডে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৪:৫২ পিএম

মুফতি আমির হামজাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক কাজী মিজানুর রহমান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে মুফতি আমির হামজার ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে দুপুর দেড়টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আমির হামজাকে হাজির করা হয়। এরপর তাকে আদালতে হাজতখানা রাখা হয়। গত সোমবার দুপুরে কুষ্টিয়ায় অভিযান চালিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম মুফতি আমির হামজাকে গ্রেফতার করে। কাউন্টার টেরোরিজম ইউনিটে তদন্তাধীন একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।



 

Show all comments
  • habib ২৫ মে, ২০২১, ৫:৪২ পিএম says : 0
    Awamlegue ki kono imandar manus ace?
    Total Reply(0) Reply
  • RAHMAN ২৫ মে, ২০২১, ৫:৫৭ পিএম says : 0
    বিসমিল্লাহি রাহমানির রাহিম .................ইসলামী বক্তা আমির হামজা গ্রেপ্তার প্রসঙ্গে আমার কিছু লিখা ...............চিন্তা করে বুঝে উঠতে পারছিনা কুরআনের সঠিক ব্যাখ্যার মানদন্ড কি? সে ব্যাখ্যা কে দেয়? আমার প্রশ্ন হল যদি একজন মুফতি ধর্মের অপব্যাখ্যা করে তাহলে ধর্মের সঠিক ব্যাখ্যা করবে কে? হায়রে দেশ!!!!! ইসলামের সঠিক ব্যাখ্যা কে দিবে???? যারা লেখাপড়া জানেনা,,যারা জেনারেল লাইনে শিক্ষিত-তারা কি বুঝে ধর্ম সম্পর্কে??? একজন মুফতি আলেম ধর্ম সম্পর্কে জানেনা,,,বুঝেনা,,!!!!জানে শুধু ক্ষমতায় বসেন যারা তারা ই!!!! হা ... তাহলে কাউন্টার টেরিরিজমের সদস্যরা এখন ধর্মের সঠিক ব্যাখ্যা দিবেন ? তারা সূরা ফাতেহা সঠিকভাবে পড়তে পারেন কিনা সন্দেহ হয়। বাহ কি চমৎকার !! তারা ব্যাখাই জানে না তারা অপব্যাখা বলে কেমনে। ইসলামী জ্ঞানে অভিজ্ঞ আলেমরা নাকি ধর্মের অপব্যাখ্যা করে !!! কে করে সঠিক ব্যাখ্যা ? ঘুষ খোর, গুম বাহিনী, কোটি কোটি টাকা বিদেশে পাচারকারী, প্রকাশ্যে দিবালোকে খুনিরা, আলীগের পদলেহন কারী লাইসেন্সধারী ডাকাত দলের সদস্যরা ? আসলে প্রতিবাদী কন্ঠস্বর এবং কুরআন আওয়াজকে রূখে দেয়াই মূল লক্ষ্য। হেফাজত শেষ। এবার ওয়ায়েজীনদের পালা। ওয়াজ মাহফিলও বন্ধ করে দিবে??? বিশ্ববরণ্য আলেমদের তারা জেলখানাই বন্দ্বি করে রেখেছেন! আজকে দিবালোকের পরিষ্কার যে ভারত থেকে ডাঃ জাকির নায়েককে তাড়িয়েছে মোদি। ভারতের পথ অনুসরণ করে বাংলার জাকের নায়েক আজহারী সাহেবকে তাড়িয়েছে। তাইতো বলি করোনা কেন যায়না, লকডাউন কেন উঠেনা !! দেশে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’, এই সব আমাদের জন্যে কি আল্লার পক্ষ থেকে শাস্তি নয়! ...........আর কত! তারা কি মনে করে এইভাবে মুসলমানদের শেষ করে দিতে পারবে? কেউ কি আগে পেরেছিলো? না, আল্লাহই মজলুমের হেফাজত করবেন.........ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • RAHMAN ২৫ মে, ২০২১, ৬:০০ পিএম says : 0
    I have written something about the arrest of Islamic speaker Amir Hamza ............... I can't understand the Qur'an by thinking What are the criteria for correct interpretation? Who gives the explanation? My question is if a Mufti misinterprets religion then who will explain religion correctly? Alas country !!!!! Who will give the correct explanation of Islam ???? Those who are illiterate, those who are educated in the general line-do they understand about religion ??? A Mufti Alem doesn't know about religion ,,, doesn't understand ,, !!!! knows only those who are in power !!!! Yeah Al that sounds pretty crap to me, Looks like BT aint for me either. They doubt whether they can recite Surah Fatiha correctly. Wow what a wonderful !! They do not know how to explain. Scholars who are experienced in Islamic knowledge misinterpret religion !!! Who is the correct explanation? Bribe takers, kidnapping forces, smugglers of crores of rupees abroad, murderers in broad daylight, members of licensed gangs who trample on Alig? In fact, the main goal is to suppress the voice of the defendant and the voice of the Qur'an. Custody is over. Now it is the turn of the Waizins. Waz mahfilo will close ??? They have kept the world-famous scholars in prison! Today, it is clear in broad daylight that Modi has expelled Dr Zakir Naik from India. Following the path of India, Zak Naik of Bengal has expelled Mr. Azhari. So why don't you tell me why you can't go, why don't you get down the lockdown !! Black fungus has been reported in the country. Hurricane 'Yas' is coming, isn't this a punishment from Allah for us! ........... How much more! Do they think they can kill Muslims in this way? Did anyone get it before? No, Allah will take care of the oppressed ......... InshaAllah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ