Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি গুলিবিদ্ধ

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৫:৫৭ পিএম

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিলন মিয়া (২৭) নামে বাংলাদেশি এক যুবক গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। মঙ্গলবার (২৫ মে) ভোরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী বজলার দীঘি ৯২৫ নম্বর মেইন পিলার এলাকার এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ মিলন মিয়া আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার রাজা মিয়ার ছেলে।
বিজিবি ও সীমান্তবাসী জানান, আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তের ৯২৫ নম্বর মেইন পিলার এলাকা হয়ে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন ৭/৮ জন চোরাকারবারীসহ মিলন মিয়া। একই সীমান্ত দিয়ে ভারতীয় গরু নিয়ে ফেরার পথে ভারতের কোচবিহার ১০০ বিএসএফ ব্যাটালিয়নের পদ্ম ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে মিলন মিয়া কোমড়ের পেছনে গুলিবিদ্ধ হলে সঙ্গীরা তাকে নিয়ে পালিয়ে আসে।
পরে গুলিবিদ্ধ মিলন মিয়াকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চিঠি দিলেও বিএসএফ তাতে সাড়া দেয়নি।
লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (ভার) ডা. আরিফুজ্জামান বলেন, গুলিবিদ্ধ মিলনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ