Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অব্যবহৃত ভ্যাকসিন ফেলে দিতে পারে হংকং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৮:৩৩ পিএম

ভ্যাকসিন গ্রহণের জন্য যথেষ্ট মানুষ নাম নিবন্ধন না করায় শিগগিরই করোনভাইরাস ভ্যাকসিনের ডোজগুলি ফেলে দিতে হতে পারে বলে মঙ্গলবার হুঁশিয়ারি দিয়েছে হংকং। কারণ হিসাবে তারা জানিয়েছে, ভ্যাকসিনের ডোগুলো মেয়াদ শেষ হওয়ার তারিখের কাছাকাছি চলে এসেছে।

হংকং বিশ্বের অল্প কয়েকটি ভাগ্যবান জায়গার মধ্যে একটি, যারা পুরো জনসংখ্যার সবাইকে দেয়ার মতো পর্যাপ্ত পরিমাণের চেয়ে বেশি ভ্যাকসিন পেয়েছে। হংকংয়ের জনসংখ্যা ৭৫ লাখ। তুলনামূলকভাবে ভাইরাস-মুক্ত শহরটিতে অনলাইনে ভুল তথ্য এবং জরুরি ভিত্তির সংমিশ্রণের সাথে একত্রিত হয়ে এই সমস্যার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সরকারের ভ্যাকসিন টাস্ক ফোর্সের একজন সদস্য সতর্ক করে দিয়েছিলেন যে, ‘ফাইজার-বায়োএনটেক ভ্যাকসিনের প্রথম ব্যাচের মেয়াদ শেষ হওয়ার আগে টিকা দেয়ার জন্য কেবলমাত্র তিন মাস সময় রয়েছে।’ স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের সাবেক কন্ট্রোলার টমাস সাং আরটিএইচকে রেডিওকে বলেন, ‘এই ভ্যাকসিনগুলির সকলের মেয়াদ শেষ হওয়ার তারিখ রয়েছে। এগুলি মেয়াদোত্তীর্ণের তারিখের পরে ব্যবহার করা যাবে না এবং বায়োএনটেকের টিকা কেন্দ্রগুলি বর্তমান পরিকল্পনা অনুসারে সেপ্টেম্বরের পরে কাজ বন্ধ করে দেবে।’ সূত্র: ২৪ ম্যাটিনস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হংকং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ