Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দিন- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৯:৩৯ পিএম

মাদরাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষার্থীদের অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দেয়া হচ্ছে। মহামারি করোনা'র অজুহাত দেখিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোন মানে হয়না। করোনার ভয়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষাজীবনকে পঙ্গু করে দেয়া হচ্ছে। সরকারের এ অদূরদর্শী এ সিদ্ধান্তের কারণে বিপুলসংখ্যক শিক্ষার্থী শিক্ষা জীবন থেকে ঝরে পড়বে যা একটি দেশের জন্য খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে।

আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে আমেলার জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, বরকতউল্লাহ লতিফ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নেছার উদ্দিন।

মাওলানা ইউনুছ আহমাদ শিক্ষা ব্যবস্থার চলমান অচলাবস্থা নিরসন করে যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক অনতিবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জোরালো দাবি জানান। তিনি বলেন, করোনার প্রাদুর্ভাবের অজুহাতে দীর্ঘ প্রায় দেড় বছর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যেও হাট-বাজারসহ অধিক লোক সমাগমের সকল স্থানই উন্মুক্ত করে দেয়া হয়েছে। বন্ধ কেবল শিক্ষাপ্রতিষ্ঠান। এতে শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীরা মেধা শূন্য হয়ে পড়ছে।

ইউনুছ আহমাদ আরো বলেন, দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে। অনেকেই অনৈতিক কার্যকলাপে জড়িয়ে যাচ্ছে, অনেকেই মাদকাসক্ত হয়ে পড়ছে। উঠতি বয়সী শিক্ষার্থীদের মাধ্যমে কিশোর গ্যাং গড়ে উঠছে, যা অভিভাবকসহ সমাজ ও রাষ্ট্রের জন্য সীমাহীন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। যা তাদের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও প্রাতিষ্ঠানিক জীবনে মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলছে।

তিনি শিক্ষার্থীদের যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক অতিদ্রুত সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাবি জানান।



 

Show all comments
  • MD MONIR HOSHEN ২৫ মে, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
    অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন, তানাহলে জাতি, দেশ এবং বিশ্ব ক্ষতি গ্রস্থ হবে। যে ক্ষতি ৫০ বছরেও পূরন হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন