Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আফ্রিদির বিকল্প আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০২ এএম

 দুঃসংবাদ পেলেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ইনজুরিতে পড়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশ খেলা হচ্ছে না তার। আফ্রিদির বদলি হিসেবে মুলতান সুলতানসে সুযোগ পেলেন আরেক আফ্রিদি, অলরাউন্ডার আসিফ আফ্রিদি। টুর্নামেন্টের বাকি অংশে খেলতে পারবেন না পেসার নাসিম শাহও। কোভিড প্রটোকল ভাঙায় বাদ দেওয়া হয়ছে ১৮ বছর বয়সী পেসারকে।
শহিদ আফ্রিদি এখন শুধু পিএসএলই খেলেন। সেই টুর্নামেন্টেই খেলতে না পারায় সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশার কথা জানান ৪১ বছর বয়সী অলরাউন্ডার, ‘পিএসএলের বাকি অংশের জন্য অনুশীলনের সময় পিঠের নিজের অংশে ব্যথা অনুভব করি আমি এবং চিকিৎসকের পরামর্শ নিতে হয়। দুর্ভাগ্যজনকভাবে, আমাকে বিশ্রাম নিতে বলা হয়েছে ও আমার দল মুলতান সুলতানসকে সঙ্গ দিতে পারছি না। আমার হৃদয় ভেঙে গেছে, কারণ সত্যিই কঠোর অনুশীলন করছিলাম।’
তার জায়গায় সুযোগ পাওয়া আসিফ আফ্রিদি বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। ৩৪ বছর বয়সী ক্রিকেটার টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৪২টি। তবে পিএসএলে এখনও পর্যন্ত ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।
নাসিম শাহর ছিটকে যাওয়ার কারণ বিস্ময়কর। টুর্নামেন্টের জন্য আবুধাবি ভ্রমণের আগে লাহোর ও করাচিতে টিম হোটেলে একত্র হতে বলা হয়েছে সব ক্রিকেটারকে। সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে, সবশেষ ৪৮ ঘণ্টায় পিসিআর কোভিড পরীক্ষা করিয়ে নেগেটিভ ফল নিয়ে হোটেলে প্রবেশ করতে। কিন্তু নাসিম শাহ যে কোভিড রিপোর্ট নিয়ে হোটেলে আসেন, সেই পরীক্ষা করানো হয় ১৮ মে।
এই রিপোর্ট দেখেই তাকে হোটেলে আইসোলেশনে রাখা হয় ও পরে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হয়। করোনার প্রকোপে স্থগিত হওয়া পিএসএল আবার শুরু হচ্ছে আগামী ১ জুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ