Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিন স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরায়েলকে স্বীকৃতি দেবে না বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:২৮ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যতদিন পর্যন্ত ফিলিস্তিন স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি না পাবে ততদিন ইসরায়েলকেও স্বীকৃতি দেবে না বাংলাদেশ।
মন্ত্রী বলেন, পাসপোর্টে লেখা পরিবর্তনের সাথে কূটনীতির সম্পর্ক নেই। স্বাধীন ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত আছে বাংলাদেশের।

আজ বুধবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফিলিস্তিনের নাগরিকদের জন্য বাংলাদেশের পক্ষ থেকে ওষুধ সামগ্রী ও অর্থ সহায়তা হস্তান্তর অনুষ্ঠানে এসব জানান পররাষ্ট্রমন্ত্রী।

এসময় ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসেফ রামাদান বলেন, বাংলাদেশিরা ফিলিস্তিনি জনগণের পরীক্ষিত বন্ধু। তাদের সহায়তার কথা মনে রাখবে তার দেশ। ফিলিস্তিনের মানুষের জন্য বাংলাদেশ ৪০ লাখ টাকার ওষুধ সামগ্রী ও নগদ ৫০ লাখ ডলার সহায়তা দেয়। সহায়তার এই অর্থ ঢাকায় নিযুক্ত জর্ডানের রাষ্ট্রদূতের মাধ্যমে ফিলিস্তিন পাঠানো হবে।



 

Show all comments
  • Burhan uddin khan ২৬ মে, ২০২১, ১২:৪৯ পিএম says : 0
    Thanks to honourable foreign minister for his good plan.We want to see Palestanian people they are happy & they have to get a free state.Iam requesting to honourable world leaders for Palestanian independence, they must concern about them....
    Total Reply(0) Reply
  • Dr.Anwar HossainMahatab ২৬ মে, ২০২১, ৯:২৪ পিএম says : 0
    Thank you Hon'ble Foreign Minister, may Allah accept his words as true. Amen. May Allah grant him long life. Amen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ