Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জরুরি চিকিৎসা সামগ্রী নিয়ে তুর্কি বিমান দিল্লিতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১:৩৩ পিএম

ভারতের পাশে এবার দাঁড়ালো তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সরকার। গতকাল মঙ্গলবার করোনা প্রতিরোধে জরুরি চিকিৎসাসামগ্রী নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে অবতরণ করেছে তুর্কি সেনাবাহিনীর একটি বিমান।

জরুরি চিকিৎসাসামগ্রীর মধ্যে রয়েছে- ৫০ হাজার বাক্স ওষুধ, ৫০টি ভেনটিলেটর, ৫টি অক্সিজেন তৈরির মেশিন ও ৬৩০টি অক্সিজেন টিউব। খবর আনাদোলুর।
তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী এক টুইটবার্তায় এ কথা নিশ্চিত করেছেন। তুর্কি রেড ক্রিসেন্ট এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগে ভারতে ওই জরুরি ওষুধ ও করোনা প্রতিরোধ সরঞ্জাম পাঠিয়েছে।

ওষুধের বাক্সে মোড়ানো ছিল বিখ্যাত পার্সি কবি জালালউদ্দিন রুমির বিখ্যাত উক্তি 'অন্ধকারের পর সেভাবে সূর্যালোক আসে, হতাশার পরই আসে আশার আলো'সংবলিত মোড়কে। এতে আরও লেখা ছিল- ভারতের মানুষদের জন্য তুরস্কের ভালোবাসা।

তুর্কি রেড ক্রিসেন্টের প্রধান ইব্রাহীম আলতার বলেছেন, প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের নির্দেশে এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর উদ্যোগে ভারতে এ জরুরি সহায়তা পাঠানো হয়। সূত্র : আনাদোলুর।



 

Show all comments
  • suranjan ২৬ মে, ২০২১, ২:১২ পিএম says : 0
    This is what humanity says, which is always above caste.
    Total Reply(0) Reply
  • Ali hossain ২৬ মে, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
    ঐ অমানুষ মোদী অমিত শাহ্কে কোনো সাহায্য নয়। ভারতের অসহায় জনগণের পাশে দাঁড়ানোর জন্য তুরস্কের রাষ্ট্রপতিকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ