Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দীপংকর দীপনের ‘অন্তর্জাল’-এ সিয়াম-সুনেরাহ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:১৩ পিএম

আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অন্তর্জাল’। সিনেমাটি পরিচালনা করবেন ঢাকা অ্যাটাক খ্যাত পরিচালক দীপংকর দীপন। এ ছবিতে গুরুত্ব পাবে হ্যাকিং ও বাংলাদেশের সঙ্গে বাইরের দেশগুলোর সাইবার যুদ্ধ। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে ছবিটি সম্পর্কে ঘোষণা দিয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শোনা যাচ্ছে, এই ছবির মাধ্যমে প্রথমবারের মত জুটি বাঁধতে চলেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সুনেরাহ বিনতে কামাল। তবে শিল্পীদের নামের ব্যাপারে এখনই কিছু বলতে চান না পরিচালক দীপন।

সংবাদমাধ্যমকে দীপন বলেন, ‘শিল্পীদের সবার নাম আনুষ্ঠানিকভাবে জানানো হবে। প্রযোজকের এক ধরনের পরিকল্পনা আছে। সময় হলে অভিনয়শিল্পীদের নাম জানতে পারবেন।’

তবে ফেসবুকের বেশ কটি চলচ্চিত্র সংশ্লিষ্ট গ্রুপে ইতিমধ্যে ছবিটি নিয়ে কথা চলছে। সবাই পরিচালক ও অভিনয়শিল্পীদের শুভকামনা জানাচ্ছেন। সেখানে আরও উল্লেখ করা হয়েছে যে, জুনেই শুরু হচ্ছে সিনেমার শুটিং।

দীপংকর দীপন জানান ‘অন্তর্জাল’ ছবিটি নির্মাণের প্রস্তাব তাকে ২০১৯ সালের অক্টোবর মাসের দিকে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনিই প্রথম তাকে হ্যাকাথন ব্যাপারটি সম্পর্কে জানান।

ছবিটি নির্মাণের উদ্দেশ্য প্রসঙ্গে দীপন বলেন, ‘আগামী দিনে পৃথিবীতে যুদ্ধ হবে সাইবার ওয়ার্ল্ডে। সে যুদ্ধের জন্য আমাদের দেশের তরুণটা কতটা প্রস্তুত, এটা বোঝাতে ছবিটি নির্মাণ করছেন।’

ছবিটি নির্মাণের জন্য আইসিটি মন্ত্রণালয়ের অধীনে একটি উপদেষ্টা কমিটি করে দেওয়া হয়েছে। প্রযোজক হিসেবে রয়েছে মোশন পিপল স্টুডিও এবং স্পেলবাউন্ড লিও বার্নেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ