Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনিদের জন্য ওষুধ ও চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:২১ পিএম

সম্প্রতি ইসরাইলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনি মানুষের জন্য ওষুধ ও চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএনপি। বুধবার বিকালে বারিধারার দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এই ওষুধপত্র ও চিকিৎসা সামগ্রি হস্তান্তর করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ফিলিস্তিনের জনগণের উপর অন্যায় আক্রমণ করা হয়েছে এবং শিশু নারীসহ প্রায় ২‘শ উপরে মানুষকে হত্যা করা হয়েছে, অসংখ্য মানুষকে আহত করা হয়েছে, তাদের বাড়ি-ঘর ধবংস হয়ে গেছে, স্কুল-হাসপাতাল ধবংস হয়ে গেছে। আমরা এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি প্রথম থেকেই। আমরা ফিলিস্তিনের প্রেসিডেন্ট আবু আব্বাস সাহেবকে চিঠি দিয়েছিলাম এবং ফিলিস্তিনিদের সাথে আমাদের একাত্মতা ঘোষণা করেছি। আজকে আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ওষুধপত্র ও চিকিৎসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি যা সামান্য হলেও তাদের যে সংগ্রাম, সেই সংগ্রামে তাদের সাহায্য করবে।

মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দূঃখের সঙ্গে লক্ষ্য করেছি যে, প্যালেস্টাইনের এই সংগ্রাম ও যুদ্ধের সময়ে তারা একটি ন্যায়সঙ্গত লড়াই করছে তাদের নিজস্ব ভূমির জন্যে। সেই সময়ে দুঃখজনকভাবে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাসপোর্টের উপর থেকে ‘ইসরাইল’ শব্দ তুলে নেয়াতে আমরা অত্যন্ত দুঃখবোধ করেছি, আমরা ক্ষোভ প্রকাশ করেছি। তাদের এই যুদ্ধের সময়ে, সংগ্রামের সময়ে যখন গোটা পৃথিবী তাদের পাশে দাঁড়াচ্ছে সেই সময়ে এটা খুব একটা ভালো কাজ হয়নি।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান এই সহযোগিতা ধন্যবাদ জ্ঞাপন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। তিনি তার আশু আরোগ্য কামনা করেছেন।

রাষ্ট্রদূত বলেন, আমাদের ফিলিস্তিনি জনগণ আপনাদের এই সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগণের শুভ কামনা করি। একই সঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি। হস্তান্তর অনুষ্ঠানে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ