Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডুমুরিয়ায় হাফিজুরকে রাতভর নির্যাতনের পর পায়ের শিরা কেটে মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:৪৭ পিএম

পূর্ব শত্রুতার জেরে খুলনার ডুমুরিয়ার টিপনা গ্রামে গত ভ্যান চুরির মিথ্যা অপবাদ দিয়ে হত্যা করা হয় হাফিজুর রহমান গাজীকে (৪০)। এঘটনায় পুলিশ মামলার প্রধান আসামি আজিজ বিশ্বাস (৬৫) ও তার স্বীকারোক্তিতে অপর আসামি আছাদুল গাজী আসাদকে আটক করেছে। তারা দুজনই আজ বুধবার পুলিশের কাছে ভয়াবহ এ হত্যাকান্ডের লোমহর্ষক বর্ণনা দিয়েছে। আটককৃতদের বিরুদ্ধে এলঅকায় সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে গত ২৩ মে ভোরে ভ্যান চুরির অপবাদ দিয়ে কয়েকজন মিলে হাফিজুর রহমানকে উপজেলার বরুনা গ্রামে নিয়ে কয়েক ঘন্টা বেদম মারপিট করে। এরপর আহত অবস্থায় তাকে টিপনা গ্রামে নিয়ে আসা হয়। এখানে আসামীরা হাফিজুরকে নির্যাতন করে ধারালো অস্ত্র দিয়ে পায়ের শিরা কেটে দেয়। এক পর্যায়ে হাটুর ভিতর লোহার রড ঢুকিয়ে এবং চোখ উপড়ানোর চেষ্টা করা হয়। মৃত্যু না হওয়া পর্যন্ত তাকে নানাভাবে নির্যাতন করা হয়। এরপর মৃত্যু নিশ্চিত হয়ে তার লাশ একটি ভ্যানযোগে বালিয়াখালী ব্রিজের পাশে জনৈক হাবিবুর রহমানের চায়ের দোকানের সামনে ফেলে রেখে চলে আসে। প্রচার করা হয়, ভ্যানচুরির অভিযোগে হাফিজুরকে গণপিটুনি দিয়েছে এলাকাবাসী। স্থানীয় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার নিহতের ছোট ভাই মফিজুর রহমান গাজী বাদী হয়ে আব্দুল আজিজ বিশ্বাসসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার পরেই পুলিশ অভিযান চালিয়ে মামলার দুই আসামীকে গ্রেপ্তার করে।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ওবাইদুর রহমান জানান, নিহত হাফিজুরের ভাই মফিজুর রহমানের দায়েরকৃত মামলায় দুই আসামীকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। আসামী আজিজ বিশ্বাসের কথিত চুরি হওয়া ভ্যানটি তার বাড়ি থেকেই উদ্ধার করে জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ