Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পতাকা বৈঠকেও হলোনা সমাধান ‘মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ’ নির্মাণে বিএসএফের বাধা

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:৫৫ পিএম

লালমনিরহাটের পাটগ্রামের আলোচিত তিনবিঘা করিডরের পাশে ‘বীর মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ’ নির্মাণ কাজে বাঁধা দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার (২৫ মে) বিকেলে তিনবিঘা করিডরে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও এর কোনো সমাধান হয়নি।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতর (এলজিইডি) সূত্রে জানা যায়, দেশের অন্যান্য এলাকার মতো লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার তিনবিঘা করিডরের পাশে ‘মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর’ নির্মাণের স্থান নির্ধারণ করা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ প্রকল্পের আওতায় এসব কাজ বাস্তবায়ন করছে এলজিইডি।

তিনবিঘা করিডরের জাদুঘর নির্মাণে ৩৩ লাখ ২৫ হাজার টাকা ব্যয় ধরা হয়। ২৩ মে নির্ধারিত স্থানের পাশে ইট ও বালু এনে রাখা হয়। তবে ওইদিনই বিএসএফ কাজ বন্ধ রাখার আহŸান জানায় বিজিবির কাছে। জটিলতা নিরসনে মঙ্গলবার করিডর অংশে বিজিবি- বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। তবে সমস্যা সমাধান হয়নি।

এ বিষয়ে ৫১ বিজিবির পাটগ্রাম পানবাড়ি কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, জাদুঘরের জন্য নির্ধারিত স্থানটি সীমান্তের ১৫০ গজের মধ্যে দাবি করেছে বিজিবি। ফলে নির্মাণ কাজের জন্য নিয়ে আসা ইট ও বালু সরিয়ে নিতে বলা হয়েছে। উভয় বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ