Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভাইরাল সেই ভিডিওর দাম সাড়ে ছয় কোটি টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৬:৩৯ পিএম

শিশুদের মজার ভিডিও প্রায়ই সামনে আসে বিভিন্ন ভিডিও শেয়ারিং সাইটের মাধ্যমে। এমনই একটি সাড়া জাগানো ভিডিও ১৪ বছর আগে অর্থাৎ ২০০৭ সালে আপলোড করা হয় ইউটিউবে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি দেখা এই ভাইরাল ভিডিওটির টাইটেল ‘চার্লি বিট মাই ফিঙ্গার’। জানা গেছে, দুই ভাইয়ের এই ভিডিওটির ভিউ ছাড়িয়েছে ৮৮০ মিলিয়ন। জনপ্রিয় এই ভিডিওটি বিক্রি করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। এই ভিডিওটি বিক্রি হল ৭ লক্ষ ৬০ হাজার ৯৯৯ ডলারে (যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ছয় কোটি টাকার সমান)। -দ্য ওয়াশিংটন পোস্ট

ভিডিওটিতে দেখা যায়, তিন বছরের হ্যারি নিজের আঙুল এক বছরের চার্লির মুখে দেয়। হ্যারির তখন কাঁদো কাঁদো অবস্থা। তবে খানিক পর দু’জনের মুখেই ফুটে ওঠে হাসি। তখন চার্লি আঙুলে কামড় দিলে হ্যারির প্রতিক্রিয়া ছিল ‘চার্লি বিট মাই ফিঙ্গার’। গত ২৩ মে ভিডিওটির নিলাম অনুষ্ঠিত হয়। নন-ফানজিবল টোকেনবা এনএফটি-এর (NFT) ভিত্তিতে নিলামে উঠবে ভিডিওটি। যিনি মালিক হবেন তিনি ভিডিওটির প্যারোডি সংস্করণ তৈরির সুযোগ পাবেন। এতে অভিনয় করবেন মূল ভিডিওতে থাকা হ্যারি ও চার্লি। আর এখন হ্যারির বয়স ১৭, চার্লির ১৫। গত রবিবার নিলামের শেষ দিকে নাটকীয়ভাবে সেটির দাম বেড়ে যায়। অনলাইনে ছদ্মনামে দু’টি অ্যাকাউন্টের মধ্যে ভিডিওটি পাওয়ার লড়াই চলে। অবশেষে ‘মিমমাস্টার’কে হারিয়ে ‘থ্রিএফমিউজিক’ জিতে নেয় সেটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ