Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

অলিম্পিক গেমস বন্ধের দাবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৭:৫৯ পিএম

অলিম্পিক গেমস হতে আর দুই মাসেরও কম সময় হাতে আছে। করোনাভাইরাসের চতুর্থ ঢেউয়ে বিপর্যস্ত হলেও এই আসরটি সূচি অনুযায়ী আয়োজনে বদ্ধপরিকর জাপান সরকার। এমনকি জনরোষের মুখে পড়লেও তারা তা কানে নিচ্ছে না। এবার এই গেমস বন্ধের দাবি তুলেছে এই আসরের অফিশিয়াল পার্টনার ও বহুল বিক্রিত জাপানি দৈনিক সংবাদপত্র আসাহি শিম্বুন।

গেমস বন্ধের দাবি জানিয়ে আজ (বুধবার) একটি সম্পাদকীয় প্রকাশ করেছে সংবাদপত্রটি। করোনায় জবুথুবু অবস্থার মধ্যেও প্রতিযোগিতাটি হলে দেশের জনস্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা একেবারে ভেঙে পড়বে বলে তারা আশঙ্কা প্রকাশ করেছে। এছাড়া বিদেশি অ্যাথলেট ও অফিসিয়ালদের আগমনে করোনার নতুন ধরনও ছড়িয়ে পরতে পারে।

ওই সম্পাদকীয়তে তারা জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগাকে আহ্বান জানিয়ে লিখেছে, ‘আপনি শান্তভাবে এই পরিস্থিতি মূল্যায়ন করুন এবং এই গ্রীষ্মের ইভেন্টটি বাতিল করে দিন।’ বেশ কিছু জাপানি গণমাধ্যম প্রতিষ্ঠান এবারের টোকিও অলিম্পিকের স্পন্সর হয়েছে, তাদের মধ্যে সবার আগে এই প্রতিযোগিতা বন্ধের দাবি তুললো আসাহি শিম্বুন।

সম্প্রতি এক জরিপে দেখা গেছে, জাপানের ৮৩ শতাংশ মানুষ চায় না এই গেমস হোক। তাদের ভয় ৮০ হাজার অ্যাথলেট, কর্মকর্তা, সাংবাদিক ও সাপোর্ট স্টাফ এলে করোনাভাইরাস আরও তীব্রভাবে ছড়িয়ে পড়তে পারে।

এছাড়া ৬ হাজারের বেশি চিকিৎসকদের প্রতিষ্ঠান টোকিও মেডিক্যাল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন অলিম্পিকের মতো মহাযজ্ঞ বাতিলের দাবি জানায়। এবার অফিশিয়াল পার্টনারের বিরোধিতা অলিম্পিক গেমস হওয়ার বিষয়টি আরও অনিশ্চয়তার মুখে ঠেলে দিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক গেমস

২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন